ওমর ফারুক অনিক:- বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় (১১ আগস্ট ২০২২) বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপ কর্তৃক বৈধ পথে রেমিটেন্স প্রেরণ সংক্রান্ত এক উদ্বুদ্ধকরণ সভা দূতাবাসের হলরুমে আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন হাইকমিশনের প্রথম সচিব জনাব মোঃ সোহেল পারভেজ। তিনি প্রবাসীদের জন্য সরকারের গৃহীত বিভিন্ন কল্যাণ মূলক উদ্যোগ তুলে ধরেন ও প্রবাসী বাংলাদেশীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণ করে দেশ গঠনে সহযোগিতার আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক মানি এক্সচেঞ্জ এর সিইও জনাব মাসুদুর রহমান ও ইসলামী ব্যাংক এর প্রতিনিধি জনাব মাসুম বিল্লাহ বৈধ পথে রেমিটেন্স প্রেরণের সুবিধাদি তুলে ধরে বক্তব্য প্রদান করেন। বিশিষ্ট চিকিৎসক জনাব মোক্তার আলী লস্কর তার বক্তব্যে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের হুন্ডি পরিহার করার আহ্বান জানান ও ব্যাংক গুলিকে আরও প্রতিযোগিতামূলক বিনিময় মূল্য প্রদানের আহ্বান জানান। মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী জনাব আহমেদ মোত্তাকী হুন্ডির কুফল ও বৈধপথে রেমিটেন্স প্রেরনের সুবিধার উপরে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন।

প্রধান অতিথি মান্যবর হাইকমিশনার তাঁর বক্তব্যে প্রবাসী কর্মীদের রেমিটেন্স যোদ্ধা উল্লেখ করে বৈশ্বিক অর্থনৈতিক এই দুরবস্থায় দেশে বৈধ পথে রেমিটেন্স প্রেরণ করে অর্থনৈতিক ভীত মজবুত করার জন্য আহ্বান জানান। তিনি প্রবাসীদের উপস্থাপিত বিভিন্ন প্রস্তাব ও সমস্যার সমাধানে আন্তরিকভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সবশেষে তিনি হুন্ডি পরিহার করে বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য মালদ্বীপ প্রবাসীদের একযোগে কাজ করার অনুরোধ জানান।

এই উদ্বুদ্ধকরণ সভায় প্রবাসী চিকিৎসক, ব্যাংকার, ব্যবসায়ী, সাংবাদিক ও অন্যান্য পেশার প্রতিনিধিগন অংশগ্রহণ করেন।

Previous articleকলাপাড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় বন কর্মকর্তা নিহত
Next articleবিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়: ওবায়দুল কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।