রবিবার, জুন ২৩, ২০২৪
Homeপ্রবাসের খবরমালদ্বীপে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২২ পালিত

মালদ্বীপে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২২ পালিত

মোঃ ওমর ফারুক অনিক: আন্তর্জাতিক অভিবাসী দিবস ও অভিবাসী সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে হাইকমিশনার কীর্তক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়িত হয় গত ২১ই ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত।

“থাকব ভালো, রাখব ভালো দেশ; বৈধ পথে প্রবাসী আয়ে, গড়ব বাংলাদেশ”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে অভিবাসী সাপ্তাহিক কর্মসূচির অংশ হিসেবে ২২, ডিসেম্বর দূতাবাসের সম্মেলন কক্ষে প্রবাসী বাংলাদেশীদের ব্যাংক একাউন্ট খোলা, নিজের নামে অর্থ সঞ্চয়, ওয়েজ আর্নার্স বন্ড ও বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে সচেতনতা মূলক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

উক্ত সভাযর মূল বক্তা হিসেবে বক্তব্যে রাখেন, মালদ্বীপে ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান। এসময় দূতাবাসের প্রথম সচিব (শ্রম) ও দুতালয় প্রধান মো. সোহেল পারভেজ উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বৈধ পথে রেমিটেন্স প্রেরণ করে দেশ গঠনে অংশগ্রহন ও বাংলাদেশের ব্যাংকিং ও আর্থিক ব্যবস্থার বিষয়ে পরিপূর্ণ আস্থা রেখে প্রবাসীদেরকে ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর অনুরোধ জানান। এবং উপস্থিত প্রবাসী বাংলাদেশীদের সাথে প্রশ্নোত্তর পর্বে উল্লিখিত বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন তিনি।

সবশেষে, বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ উপস্থিত প্রবাসীদেরকে সঠিক প্রচার তথ্য ও পরস্পরকে বিভিন্ন বিষয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান। এছাড়াও সভায় বক্তব্যে রাখেন, মালদ্বীপে ইউ এস বাংলা এয়ারলাইন্স এর কান্ট্রি ম্যানেজার শরিফুল ইসলাম। তিনি প্রবাসীদের বিমানবন্দর ও বিমানে ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে সচেতনতা অবলম্বন বিষয়ে অবহিত করন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments