বুধবার, মে ৮, ২০২৪
Homeপ্রবাসের খবরমালদ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

মালদ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

ওমর ফারুক খোন্দকার: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে জাতীয় কর্মসূচির আলোকে মালদ্বীপে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরি অংশ হিসেবে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মালদ্বীপ প্রবাসী বাংলাদেশী শিশুদের জন্য একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনারের সহধর্মিনী মিসেস নাওমী নাহরীন। অনুষ্ঠানে শিশুরা ভাষা আন্দোলনের বিষয়ে তাদের মনের মাধুরী মিশিয়ে বিভিন্ন ছবি আঁকেন। অনুষ্ঠানে বিজয়ী ও অংশগ্রহণকারী শিশুদের মাঝে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন। এছাড়াও ভাষা আন্দোলন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর নির্মিত একটি ভিডিও প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি মাতৃভাষা সুন্দর ভাবে শেখা ও চর্চার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে মালে ও হুলোমালে বসবাসরত শিশুরা ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments