শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
Homeপ্রবাসের খবরমালদ্বীপের ধীফুসি আইল্যান্ড পরিদর্শনে বাংলাদেশ হাইকমিশনার

মালদ্বীপের ধীফুসি আইল্যান্ড পরিদর্শনে বাংলাদেশ হাইকমিশনার

ওমর ফারুক খোন্দকার: রবিবার (২৬শে, ফেব্রুয়ারি) বাংলাদেশ হাইকমিশনের একটি প্রতিনিধিদল মালদ্বীপের ধীফুসি আইল্যান্ড পরিদর্শন করেন। প্রতিনিধি দলটির নেতৃত্ব ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এসময় হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো: সোহেল পারভেজ এবং কল্যাণ সহকারী জসিম উদ্দিন ও আল মামুন পাঠান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ হাইকমিশনার, উক্ত আইল্যান্ডটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের কর্মস্থল পরিদর্শন ও তাদের সাথে কুশলাদি বিনিময় করেন। ২৫শে, ফেব্রুয়ারী সন্ধ্যায় আইল্যান্ডটির স্থানীয় একটি বিদ্যালয়ে প্রায় একশ প্রবাসী বাংলাদেশী কর্মীরদের সাথে মতবিনিময় সভা করেন। সভায় প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-Wage Earners’ Welfare Board এর সদস্যপদ গ্রহন, ই-পাসপোর্ট, স্থানীয় আইন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য ও নির্দেশনা প্রদান করেন। এছাড়াও প্রবাসী বাংলাদেশী কর্মীরা এয়ারপোর্টে হয়রানি বন্ধ, দেশে জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন ইত্যাদি কাজ দ্রুত ও হয়রানিমুক্ত ভাবে করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যও অনুরোধ জানান বাংলাদেশ হাইকমিশনার।

বসবাসরত প্রবাসী বাংলাদেশী কর্মীদের নিজেদের স্বাস্থ্য সুরক্ষার প্রতি যত্ন নিয়ে স্থানীয় আইন মেনে কাজ করার আহ্বান জানান এবং সকল প্রবাসী বাংলাদেশীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণের জন্যও অনুরোধ করেন হাইকমিশনার। এছাড়াও তিনি উল্লেখ করেন, দেশের সামর্থ্য বৃদ্ধির সাথে সাথে সরকার প্রবাসীদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করছেন এবং এটি ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসময় আইল্যান্ডটির কাউন্সিল এর সাথে সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশ হাইকমিশনার। সাক্ষাতে আইল্যান্ডটির কাউন্সিলরের সাথে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা করেন। এসময় আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করনের জন্য নিয়োগকর্তাদের উদ্বুদ্ধকরণের জন্যও কাউন্সিলরকে অনুরোধ করেন হাইকমিশনার।সাক্ষাত শেষে কাউন্সিলর উক্ত আইল্যান্ডে প্রবাসী বাংলাদেশীদের কাজের প্রশংসা করেন এবং তিনি প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments