সোমবার, মে ৬, ২০২৪
Homeপ্রবাসের খবরভারতের সীমান্তে নৃশংস খুন হওয়া বাংলাদেশি তরুণীর পরিচয় মিলেছে

ভারতের সীমান্তে নৃশংস খুন হওয়া বাংলাদেশি তরুণীর পরিচয় মিলেছে

বাংলাদেশ প্রতিবেদক: ভারতের সীমান্তে নৃশংস খুন হওয়া সেই বাংলাদেশি তরুণীর পরিচয় পাওয়া গেছে। তার নাম সুমাইয়া আখতার বৃষ্টি। তিনি ঢাকার শ্যামপুরের বাসিন্দা। শুক্রবার ওই তরুণীর পরিচয় নিশ্চিত করেছে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ।

এদিন দুপুরে সংবাদ সম্মেলনে বসিরহাট জেলা পুলিশ সুপার জবি থমাস জানান, মরদেহ উদ্ধার হওয়া তরুণীর নাম সুমাইয়া আখতার বৃষ্টি। তিনি বাংলাদেশের ঢাকার শ্যামপুরের বাসিন্দা।

তিনি জানান, ওই তরুণী ভারতের মুম্বাইতে একটি বিউটি পার্লারে কাজ করতেন। সেখান থেকে একটি দালাল চক্রের মাধ্যমে বাংলাদেশে ফেরার পথে খুন হন তিনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সুমাইয়ার সঙ্গে থাকা টাকা এবং সোনার জন্যই তাকে হত্যা করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, এ ঘটনায় নিছর আলী মোল্লা নামে এক ভারতীয় দালালকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে খুনের ঘটনার পেছনের কারণ এবং এই হত্যার সঙ্গে কারা জড়িত তা জানার চেষ্টা করছে পুলিশ।

তিনি আরও জানান, এ ঘটনায় বাংলাদেশের কলকাতাস্থ ডেপুটি হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। হাইকমিশনের মাধ্যমে তরুণীর পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার সকালে পশ্চিমবঙ্গের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকার ৭০০ মিটার দূরে থেকে ওই তরুণীর বিকৃত লাশ উদ্ধার করা হয়। হাত-পা বেঁধে দীর্ঘসময় নির্যাতন, এরপর গলার নলি কেটে ও মুখ পুড়িয়ে নৃশংস হত্যা করা হয় তাকে। আন্তর্জাতিক সীমান্ত এলাকার স্বরূপ নগর সীমান্ত লাগোয়া গুনরাজপুর গ্রামে এ ঘটনা ঘটে।

অন্যদিকে, উদ্ধার হওয়ার মরদেহ সম্পর্কে পুলিশি তথ্য না থাকায় অধিকাংশ ভারতীয় সংবাদমাধ্যম বিষয়টি এড়িয়ে যায়। বুধবার কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের বিশেষ সূত্রে বিষয়টি জানতে পারেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। এরপর ওই তরুণীর মরদেহের ভিডিও এক্সে পোস্ট করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কঠোর সমালোচনা করেন তিনি।

পোস্টে অমিত মালব্য লেখেন, ‘এটাই হলো পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলার পরিস্থিতি। উত্তর ২৪ পরগনার ভারত-বাংলাদেশ সীমান্তের কাছে একটি বাগানে রক্তের স্রোতের মধ্যে গলা কাটা ও মুখ বিকৃত অবস্থায় এক তরুণীর বাঁধা দেহ। দেহটি শনাক্তও করা যাচ্ছে না। মমতা বন্দ্যোপাধ্যায় এ ব্যাপারে একটি শব্দও উচ্চারণ করবেন না। নারী পাচারে জড়িত তৃণমূল আশ্রিত অপরাধীরা এর পেছনে থাকলে অবাক হওয়ার কিছু থাকবে না। কিন্তু তারপরে এর মানে হবে মর্মান্তিক মৃত্যুর নীরব কবর।’

এর পরেই নড়েচড়ে বসে ভারতীয় সংবাদমাধ্যম। পরে নীরবতা ভাঙতে বাধ্য হয় রাজ্য পুলিশ।

এদিকে স্থানীয়রা জানান, ওই বাংলাদেশি তরুণী বেশ কিছুদিন আগে দালালের সহায়তায় কাজের খোঁজে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করেন। এরপর পাচার হয়ে যান ভারতের মুম্বাইয়ের নিষিদ্ধ পল্লিতে। সেখানেই কাজ করতেন তিনি। মুম্বাই থেকে কোনমতে বেরিয়ে এসে সোমবার গভীর রাতে নিরাপত্তা বাহিনীকে এড়িয়ে ফের বাংলাদেশে ফেরার চেষ্টা করছিলেন তিনি। ওই সময়ে দালালের খপ্পরে পড়েন তিনি। তারাই হয়তো তাকে হত্যা করেছে।

স্থানীয়রা আরও জানান, কাকরোল ক্ষেতে মরদেহ দেখতে পেয়ে গ্রামবাসীরা পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে। মরদেহের পাশে বাংলাদেশি পরিচয়পত্র ও একটি ফোন নম্বর লেখা ডায়রি পাওয়া যায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments