কাগজ প্রতিবেদক : চট্টগ্রামে উইন্ডিজদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠের লড়াইয়ে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। চট্টগ্রামের মাটিতে মুমিনুল এর আগে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন, ব্যক্তিগত সর্বোচ্চ ১৮১ রানের ইনিংসটিও সেখানেই। এরই ধারাবাহিকতায় এই মাঠে ১৩ তম পঞ্চাশ পূর্ণ করলেন মুমিনুল হক।

বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে না পারায় ইমরুল কায়েসের সঙ্গে ওপেনিংয়ে জুটি গড়তে নামেন দারুণ ফর্মে দলে ফেরা সৌম্য সরকার। কিন্তু, ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে কেমার রোচের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। অফ স্টাম্পের বাইরের বল ডিফেন্স করতে গিয়ে সুইং মিস করেন সৌম্য, ব্যাটের কানায় বল লাগলে গ্লাভস বন্দি করতে ভুল করেননি উইকেটরক্ষক শেন ডরউইচ। দলের রান ১ হতেই বাংলাদেশ হারায় প্রথম উইকেট। ব্যক্তিগত ৩ রানে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়েও জীবন পান ইমরুল কায়েস। ব্যক্তিগত ১৬ রানে নো-বলের কল্যানে আবারো বেঁচে যান ইমরুল।

কিন্তু শেষ পর্যন্ত উইকেট ধরে রাখতে পারলোন ইমরুল। মধ্যাহ্নের বিরতির কয়েক মিনিট পূর্বেই গুটিয়ে যায় ইমরুলের ইনিংস। ব্যক্তিগত ৪৪ রান করে আউট হন তিনি। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে প্রবেশ করলেন মোহাম্মদ মিঠুন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভার শেষে ২ উইকেটে ১৪৪ রান। মুমিনুল ৭৪ আর মিঠুন ২০ রান নিয়ে ব্যাট করছেন।