শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeখেলাধুলাটাইগারদের জয়ে যা বললেন ‘ভুয়া জ্যোতিষী’ ম্যাককলাম

টাইগারদের জয়ে যা বললেন ‘ভুয়া জ্যোতিষী’ ম্যাককলাম

কাগজ প্রতিবেদক: টাইগারদের নিয়ে ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত করায় বাংলাদেশ ক্রিকেট দলকে ধন্যবাদ জানিয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রান্ডন ম্যাককালাম।

ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমে ইতিহাস গড়ল টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৩৩০ রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানে জয় পায় বাংলাদেশ। এই জয়ে বিশ্বকাপের ১২তম আসর শুরু করল মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটি।

রোববার ইংল্যান্ডের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। এদিন নির্ধারিত ৫০ ওভারে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের জোড়া ফিফটিতে ৬ উইকেটে ৩৩০ রানের পাহাড় গড়ে বাংলাদেশ।

টাইগাররা জয় পাওয়ার পর এক টুইটে ম্যাককালাম বলেন, দক্ষিণ আফ্রিকাকে হারাতে হৃদয়গ্রাহী নৈপুণ্য দেখিয়েছে টাইগাররা। আমার প্রত্যাশা ছিল দক্ষিণ আফ্রিকা জিতবে কিন্তু বাংলাদেশ ভালো খেলেছে। আমার পূর্বাভাস ভুল প্রমাণ করে এমন জবাব দেয়ার জন্য ধন্যবাদ। এটাই শেষ না, কিন্তু শেষ পর্যন্ত গড় ঠিক থাকবে বলে আমি মনে করি।

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ দুর্দান্ত ফর্মে রয়েছে। তাই ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছিলেন বাংলাদেশ এবারের বিশ্বকাপে চমক দেখাতে পারে।

টাইগারদের বিশ্বকাপের আগের পারফরমেন্সে এমন ধারণা পোষণই স্বাভাবিক ছিল।

কিন্তু স্বাভাবিকের উল্টো পথে গিয়ে ভবিষ্যদ্বাণী করেন ব্রান্ডন ম্যাককালাম। অনেকটা জ্যোতিষীদের মতো তিনি বলেন, ইংল্যান্ড বিশ্বকাপে মাত্র একটি ম্যাচ জয়ের সামর্থ্য রয়েছে বাংলাদেশের। টাইগাররা শুধুমাত্র শ্রীলংকার বিপক্ষেই জিতবে। বাকি নয় ম্যাচে হেরে দেশে ফিরবে।

শুধু বাংলাদেশই নয়! টাইগারদের মতো শ্রীলংকাও একটি মাত্র ম্যাচে জয় পাবে। বাংলাদেশ ও শ্রীলংকার চেয়ে এক ম্যাচ বেশি জয় পাবে প্রথমবার বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পাওয়া তরুণ দল আফগানিস্তান।

কিন্তু আজ নিজেদের প্রথম ম্যাচে সবাইকে তাক লাগিয়ে দক্ষিণ আফ্রিকাকে নাস্তানাবুদ করলো টাইগাররা। ব্যাটে-বলে বলতে গেলে তেমন প্রতিদ্বন্দ্বীতাই গড়ে তুলতে পারেনি প্রোটিয়ারা। আর এর মাধ্যমে ম্যাককলামের ভবিষ্যদ্বাণী পুরোই মাঠে মারা গেল!

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments