শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeখেলাধুলাবাদ পড়লেন সৌম্য, দলে রুবেল-শফিউল

বাদ পড়লেন সৌম্য, দলে রুবেল-শফিউল

বাংলাদেশ প্রতিবেদক: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। তাতে বাদ পড়েছেন সৌম্য সরকার। এছাড়া অজানা কারণে বাদ পড়েছেন মেহেদী হাসান, ইয়াসিন মিশু ও আবু হায়দার রনি। সবমিলিয়ে বড় ধরনের রদবদলই এসেছে বাংলাদেশ দলে। চট্টগ্রামের উদ্দেশে সোমবার রওনা দেবে বাংলাদেশ। বুধবার চট্টগ্রামে বাংলাদেশ তাদের তৃতীয় ম্যাচটি খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে।
সোমবার সকালে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ জনের দল ঘোষণা করে। এর মধ্যে বড় চমক সৌম্যর বাদ পড়া। বিশ্বকাপ থেকে রানের মধ্যে নেই বামহাতি এ ওপেনার। টেস্ট ও ওয়ানডেতে অনিয়মিত হলেও টি-টোয়েন্টি দলে মোটামুটি নিয়মিতই ছিলেন সৌম্য। এবার কুড়ি ওভারের ক্রিকেট থেকেও বাদ পড়লেন।
আগের ১৪ সদস্যের দল থেকে চার ক্রিকেটারের বদলে শেষ দুটি ম্যাচে নতুন করে সুযোগ পেয়েছেন ৫ জন। তাতে দলটি দাঁড়িয়েছে ১৫ জনের। দলে ফিরেছেন শফিউল ইসলাম, রুবেল হোসেন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।
পাঁচজন নতুন আসা ক্রিকেটারদের মধ্যে রুবেল হোসেন ও শফিউল ইসলাম জাতীয় দলে আসা যাওয়ার মধ্যেই আছেন। রুবেল সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে। এরপর দেশের মাটিতে আর সুযোগ হয়নি। আর শফিউল সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে। প্রায় দুই বছরেরও বেশি সময় পরে তিনি টি-টোয়েন্টি দলে ফিরলেন।
এছাড়া নাঈম শেখ, আমিনুল ইসলাম ও নাজমুল হোসেনের এখনো টি-টোয়েন্টি অভিষেক হয়নি। নাজমুল হোসেন শান্ত টেস্ট আর ওয়ানডে খেললেও টি-টোয়েন্টি এখনও খেলা হয়নি তার। তাকে পরবর্তী ম্যাচে ওপেনিংয়ে দেখা গেলেও অবাক হওয়ার কিছু নেই। যদিও বিকল্প ওপেনার হিসেবে আরও একজন আছেন-নাঈম শেখ। ২০ বছর বয়সী এই ডানহাতি ওপেনার গত বছর দুয়েক ধরে নজর কাড়ছেন ঘরোয়া লিগে। এছাড়া আমিনুল ইসলাম বিপ্লব সর্বশেষ অনূর্ধ্ব ১৯ দলে খেলেছেন। মূলত ব্যাটিং অলরাউন্ডার, তবে এইচপি দলের হয়ে লেগ স্পিনটাও করেন।
১৫ জনের বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সাইফ উদ্দিন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments