সমস্যা সমাধানে মাশরাফিকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: ক্রিকেটারদের বেতন-ভাতা ও বৈষম্য নিয়ে ডাক দেওয়া ধর্মঘটে ক্রিকেটাঙ্গনের অচলাবস্থা তৈরি হয়েছে। ক্রিকেটাররা এক হয়ে ১১ দফা দাবি উত্থাপন করে আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। আর এই দাবি না মানা হলে সব ধরনের ক্রিকেট খেলা থেকে বিরত থাকবেন তারা। বাংলাদেশের ক্রিকেট যখন এমন কঠিন সময়ের মুখোমুখি তখনই তা সমাধানের বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফিকে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাশরাফিকে দায়িত্ব দেওয়ার এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মাহবুব আনাম। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মাশরাফিকে ডেকে নিয়ে সমস্যা সম্পর্কে জানতে চেয়েছেন। পরে তাকে বলে দেন- এই সমস্যার সমাধান করতে। খেলোয়াড়দের মাঠে ফিরে যেতে বলেছেন প্রধানমন্ত্রী। মাশরাফি প্রধানমন্ত্রীর বার্তা খেলোয়াড়দের কাছে পৌঁছে দিয়েছেন।’

ক্রিকেটের চলমান সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী মাশরাফির কাঁধে দায়িত্ব দিলেও ক্রিকেটাররা মাশরাফিকে না জানিয়েই এ আন্দোলন করেছে বলে দাবি করেছিলেন তিনি। তবে আন্দোলনের বিষয়ে তাকে না জানালেও ক্রিকেটারদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন মাশরাফি।

এদিকে, গতকাল মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলন করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ক্রিকেটারদের আন্দোলনের পেছনে তিনি ষড়যন্ত্র দেখতে পাচ্ছেন। আর, সাকিব জানিয়েছেন খেলোয়াড়দের সঙ্গে কথা বলে কী পদক্ষেপ নেবেন তা তিনি জানাবেন।