বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeখেলাধুলাইসলাম গ্রহণের পর এবার বদলালেন নাম, বিয়েও করলেন মুসলিম তরুণীকে

ইসলাম গ্রহণের পর এবার বদলালেন নাম, বিয়েও করলেন মুসলিম তরুণীকে

বাংলাদেশ ডেস্ক: ইসলাম গ্রহণ করেছিলেন গত ১৭ মার্চ। এবার নিজের পুরনো নাম বদলে ইসলামী নাম রাখলেন আর্সেনালের হয়ে মাঝ মাঠে খেলা ঘানাইয়ান ফুটবলার থমাস পার্তি। তিনি এখন ইয়াকুব নামে পরিচিত হবেন। শুধু তাই নয়; ইতোমধ্যে এক মরক্কীয় তরুণীকে বিয়েও করেছেন তিনি।

রোববার এসব খবর নিশ্চিত করে আলজাজিরা। সাথে সংবাদমাধ্যমটি এও জানায়, বিয়ের আগ মুহূর্তে ইয়াকুব তার নাম পরিবর্তন করেন।

ইনস্টাগ্রামে শেয়ার করা এক ভিডিওতে থমাস থেকে ইয়াকুব হওয়া ওই ফুটবলার বলেন, ‘ইসলামে আমার নাম হবে ইয়াকুব।’

ঘানার স্থানীয় সংবাদমাধ্যমগুলোর দাবি- ইয়াকুব যেই তরুণীকে বিয়ে করেছেন, তার নাম সারাহ বেলা। দেশটিতে খবর ছড়িয়েছে- মুসলিম তরুণীর প্রেমে পড়েই ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন তিনি। তবে ঘটনা আসলে কী-তা এখনো স্পষ্ট নয়।

এদিকে ইয়াকুব আর সারাহর বিয়ে পড়িয়েছেন লন্ডনের সেই আলেম, যিনি ইতোপূর্বে তাকে ইসলামে দীক্ষিত করেন। ওই আলেম শহরটির শরঈ বিষয়ক আইনি কর্মকর্তা। তিনি তার ফেসবুকে নিশ্চিত করেন, এই নবদম্পতি ইসলামী শরীয়াহ মেনেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

উল্লেখ্য, থমাস পার্তি ১৯৯৩ সালে ঘানায় জন্মগ্রহণ করেন। ২০১১–১২ মৌসুমে দেশটির ফুটবল ক্লাব ওদোমেতাহের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে ফুটবল জগতে প্রবেশ করেন তিনি। পরে জাতীয় দলে অভিষেক হয় ২০১৬ সালে। ২০২০ সাল থেকে আর্সেনালে খেলছেন। এর আগে আতলেতিকো মাদ্রিদ, আলমেরিয়া, মায়োর্কো ক্লাবে খেলেছেন এই খেলোয়াড়।

সূত্র : আলজাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments