বাংলাদেশ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ভারত। রাখা হয়নি সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে। এর আগে এক দিনের সিরিজের দল ঘোষণা করে ভারত। সেই দলেও ছিলেন না বিরাট। বিশ্রাম দেয়া হয়েছে যশপ্রীত বুমরাকেও। লোকেশ রাহুল এবং কুলদীপ যাদব যদি সুস্থ থাকেন তা হলে দলে নেয়া হবে তাদের।

বিরাট না থাকলেও দলে আছেন রোহিত শর্মা। দলে নেয়া হয়েছে ঈশান কিশন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আয়ারকে। উইকেটরক্ষক হিসেবে আছেন ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক। দলে রয়েছেন চার স্পিনার। রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল এবং রবি বিষ্ণোইয়ের সঙ্গে নেয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। বুমরাকে বিশ্রাম দিলেও রয়েছেন ভুবনেশ্বর কুমার। তার সাথে পেস আক্রমণ সামলাবেন আবেশ খান, হর্ষল পটেল এবং অর্শদীপ সিংহ। দলে নেয়া হয়নি উমরান মালিককে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে বিশ্রাম দেয়া হলেও টি-টোয়েন্টি সিরিজে ফেরানো হয়েছে রোহিতকে। আইপিএলের পর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ ছাড়া আর কোনও টি-টোয়েন্টি ম্যাচে দেখা যায়নি বিরাটকে। দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলেননি তিনি। চোটের কারণে খেলতে পারেননি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচেও।

পুরো দল : রোহিত শর্মা, ঈশান কিশন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষল পটেল, অর্শদীপ সিংহ। ফিট থাকলে পরে দলে কে এল রাহুল এবং কুলদীপ যাদবকে নেয়া হবে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

Previous articleকলাপাড়ায় বাঁধ ভেঙ্গে চার ইউনিয়নের ২২ গ্রাম প্লাবিত
Next article২০২৩ বিশ্বকাপের পর ফ্যাব ফোরের অবসরের ইঙ্গিত তামিমের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।