বাংলাদেশ ডেস্ক: বার্সালোনার ফরাসি তারকা ফুটবলার ওসমান দেম্বলে বিয়ে করেছেন রিমা আদবুশ নামে মরোক্কান এক নারীকে। গত বছরের ডিসেম্বরে তাদের বিয়ে হয়। ফরাসি তারকার আরব নারীকে বিয়ে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ হইচই পড়ে। তবে সত্যি কথা হলো- বিশ্ব ফুটবলে আগেও এরকম ঘটনা ঘটেছে; যেখানে তারকা ফুটবলাররা সম্পর্কে জড়িয়েছেন আরব নারীদের সাথে। সেরকমই কয়েকটি বিয়ের কথা তুলে ধরা হলো-

দেম্বলে-রিমা
দেম্বলের পরিচয় নতুন করে দেয়ার কিছু নেই। তিনি যেই নারীকে বিয়ে করেছেন তার নাম রিমা আদবুশ। আদবুশ বেড়ে উঠেছেন দক্ষিণ মরক্কোর গুইলমিম নগরীতে। একইসাথে রয়েছে তার দুই দেশের নাগরিকত্ব; মরক্কো ও ইতালির। বিয়েতে ঐতিহ্যবাহী মরোক্কান বিয়ের পোশাকেই দেখা যায় নববিবাহিত এই দম্পতিকে।

ফেব্রিগেস-সামআন
সেস ফেব্রিগেস হলেন স্পেনের সাবেক আর্সেনাল ও বার্সালোনা তারকা। তিনি বিয়ে করেন দানিলা সামআন নামে এক লেবানিজ নারীকে। ২০১৮ সালে তাদের বিয়ে হয়।

ইলকেয়-সারা
ইলকেয় গুন্দোগান তুর্কি বংশোদ্ভূত একজন জার্মান পেশাদার ফুটবলার। তিনি জার্মানি জাতীয় ফুটবল দল এবং ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের মধ্যমাঠের খেলোয়াড়। ইলকেয় গুন্দোগান জার্মানির জেলসেনকিরচেন শহরে জন্মগ্রহণ করেন। তিনি বিয়ে করেছেন সারা আলআরফাবি নামের এক তিউনিসিয়ান নারীকে।

রবিন-বুশরা
রবিন ফন পার্সি বিশ্বের নামকরা একজন ডাচ ফুটবলার। স্ট্রাইকার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও নেদারল্যান্ডস জাতীয় দলে খেলেন। দেম্বলের মতো তিনিও এক মরোক্কান নারীকে বিয়ে করেছেন। ওই নারীর নাম সারা আলবালি। ২০০৪ সালে তাদের বিয়ে হয়।

রিবেরি-ওহিবাহ
সাবেক ফরসি ফুটবলার ফ্রাঙ্ক রিবেরি বিয়ে করেছেন ওহিবাহ বালহামি নামের এক আলজেরীয় নারীকে। ২০০৫ সালে রিবেরি ইসলাম গ্রহণ করেন এবং নিজের নতুন নাম রাখেন বেলাল।

এরিক-হায়াত
এরিক আলআবিদাল বার্সালোনার সাবেক ফরাসি তারকা। তিনিও বিয়ে করেন এক আলজেরীয় নারীকে। নাম হায়াত আলকাবির। ২০০৭ সালে তাদের বিয়ে হয়। এরিকও ইসলাম গ্রহণ করেন।

এদের ছবিগুলো দেখতে এখানে ক্লিক করুন

সূত্র : আলজাজিরা

Previous articleগবেষণা হোক মানব মুক্তির হাতিয়ার
Next articleসিটি করপোরেশন অযৌক্তিক ট্যাক্স দাবি করছে গণস্বাস্থ্যের কাছে: জাফরুল্লাহ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।