বাংলাদেশ প্রতিবেদক: আঙ্গুলের ইনজুরিতে জিম্বাবুয়ে সফর থেকে ছিটকে গেছেন টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। তার পরিবর্তে তৃতীয় টি-টোয়েন্টিতে খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

সোমবার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মাহমুদউল্লাহকে বিশ্রাম দেয়ায় জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পান সোহান। তবে পূর্বের মতো সহ-অধিনায়কের আসনটি খালিই রাখা হয়। জিম্বাবুয়ে সফরে গিয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে দায়িত্ব সামলালেন সোহান, তবে শেষ ম্যাচের আগে আঙুলের চোটে ছিটকে যান তিনি।

সিরিজের প্রথম ম্যাচ ১৭ রানে হারের পর রোববার দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়ায় সফরকারীরা। দাপুটে পারফরম্যান্সে ৭ উইকেটের জয়ে সিরিজে ১-১ সমতা আনে। সে হিসেবে মঙ্গলবার শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী হিসেবে বিবেচিত হচ্ছে। এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন মোসাদ্দেক। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই এই অলরাউন্ডারের।

মঙ্গলবার হারারেতে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের নমব টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে টস করতে নামবেন ঘরোয়া ক্রিকেটে দীর্ঘসময় ধরে নেতৃত্ব পালন করে আসা মোসাদ্দেক।

এদিকে শুধু জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলের অধিনায়ক সোহান ছিটকে যাওয়ায় বিশ্রামের নামে দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহকে আবার ফেরানো হয়েছে শেষ ম্যাচের জন্য। তবে এ ম্যাচে অধিনায়কত্বে থাকছেন না তিনি। ওয়ানডে দলের অংশ হিসেবে মাহমুদউল্লাহ ইতোমধ্যেই জিম্বাবুয়েতে অবস্থান করছেন।

তিন সপ্তাহের জন্য ছিটকে যাওয়া সোহান আজ সোমবার হারারে থেকে দেশে ফিরবেন এবং তার চিকিৎসা ও পুনর্বাসন চালিয়ে যাবেন।

Previous articleরাজশাহী মহানগরীতে ৫টি প্রস্তাবিত ফ্লাইওভারের নকশা চুড়ান্ত
Next articleসুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংবিধান সংশোধন করতে হবে: জি এম কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।