বাংলাদেশ প্রতিবেদক: চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে পরাজয়ের পর রোববার ব্রিসবেনের গাব্বার মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ দল ইতোমধ্যেই ব্রিসবেন পৌঁছেছে এবং পাকিস্তানের বিরুদ্ধে এক রানের ব্যবধানে জয়ী জিম্বাবুয়ের বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।

রোববারের লড়াইয়ের পূর্বে বাংলাদেশের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের এখন দ্বিতীয় জয় দরকার। যা তাদের পাকিস্তান ও ভারতের বিপক্ষে ম্যাচে আত্মবিশ্বাস অর্জন করতে সাহায্য করবে।

প্রথম ম্যাচে তাসকিন আহমেদ ও হাসান মাহমুদের দুর্দান্ত ফাস্ট বোলিংয়ে জয় পায় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয়টিতে বাংলাদেশ খেলার প্রতিটি বিভাগেই খারাপ পারফরমেন্সে ১০৪ রানের ব্যবধানে পরাজিত হয়। সেই বড় পরাজয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠছে।

তবে শ্রীধরন বলছেন, যা ঘটেছে তা নিয়ে তারা খুব একটা ভাবছেন না।

তিনি শনিবার ম্যাচের পূর্বে বলেন, ‘বড় ব্যবধানে হার বা জিতের পরের দিন তা চলে যায়। আবার জেগে উঠতে হয়, যাত্রা করতে হয় ও খেলতে হয়। তাই আমাদের দিক থেকে কোনো পরিবর্তন হয়নি।’

টুর্নামেন্টের পূর্বে বাংলাদেশের প্রধান চিন্তার মধ্যে একটি ছিল ওপেনিং ব্যাটিং। তবে শ্রীধরন বলছেন যে নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার এখন পর্যন্ত যা করছেন তাতে তিনি খুশি। এবং তা নিয়ে তিনি কোনো উদ্বেগের কারণ দেখছেন না।

তিনি বলেন, ‘আমরা একটি দল তৈরি করছি ও ছেলেদের আত্মবিশ্বাস তৈরি করছি, তারা জানে বিশ্ব ক্রিকেটে তারা কোথায় দাঁড়িয়েছে এবং তারা কোথায় যেতে চায়। আমরা ইতোমধ্যে একটি ভালো দলের ভিতে আছি। আমরা যদি আরো কিছু দক্ষতা যোগ করতে পারি, আমি মনে করি আমরা ভবিষ্যতের জন্য খুব ভালো টি-টোয়েন্টি দল গড়ে তুলতে পারব।’

Previous articleপ্রকৃতিতে শীতের আমেজ, দেখা মিলেছে কুয়াশার
Next articleএনায়েতপুরে ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।