বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeখেলাধুলাধূমপান করে শাস্তি পেলেন সুজন, শাস্তি পেয়েছেন ৩ ক্রিকেটারও

ধূমপান করে শাস্তি পেলেন সুজন, শাস্তি পেয়েছেন ৩ ক্রিকেটারও

বাংলাদেশ প্রতিবেদক: ড্রেসিংরুমে ধূমপান করে শাস্তির মুখে খালেদ মাহমুদ সুজন। জরিমানার সাথে খুলনা টাইগার্সের এই প্রধান কোচ পেয়েছেন ডিমেরিট পয়েন্টও। সুজন শুধুই খুলনার কোচ নয়, বিসিবি’র একজন পরিচালকও। ফলে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের লজ্জাজনক এক অধ্যায় হয়ে গেলেন সুজন, প্রথম কোনো পরিচালক হিসেবে বিসিবি’র শাস্তি পেলেন তিনি।

শুধু সুজন নয়, পৃথক পৃথক ঘটনায় আজ শাস্তি পেয়েছেন মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী ও নিকোলাস পুরানও।

বিপিএলের প্লে-অফে পৌঁছাতে পারেনি খুলনা টাইগার্স। তবে শেষটা রাঙায় তারা জয় দিয়েই, শেষ ম্যাচে ফরচুন বরিশালকে হারায় ৬ উইকেটে। তবে সেই ম্যাচেই হঠাৎ আলোচনায় উঠে আসেন খালেদ মাহমুদ সুজন। তবে ম্যাচ জয়ে ভূমিকা রাখার জন্য নয়, খুলনা টাইগার্সের প্রধান কোচ আলোচনায় উঠে আসেন ড্রেসিংরুমে ধূমপান করে।

সরাসরি ম্যাচ সম্প্রচারকারী ক্যামেরার চোখে হঠাৎ ধরা পড়ে ড্রেসিংরুমে সুজনের ধূমপানের দৃশ্য। ক্যামেরা দ্রুত সরিয়ে নিলেও যা হবার তা হয়ে গেছে ততক্ষণেই। ধূমপানের সেই মুহূর্তের স্ক্রিনশট নিয়ে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে থাকেন নেটিজেনরা। যা ভাইরাল হয়ে যায় মুহূর্তেই, শুরু হয় নিন্দার ঝড়। সেই সাথে অনুমেয়ই ছিল, কোনো শাস্তি পেতে যাচ্ছেন সুজন।

আজ নেমে এলো সেই শাস্তির বার্তা। বিসিবি’র নীতি বহির্ভূতভাবে স্টেডিয়ামে প্রকাশ্যে ধূমপান করায় ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে এই বোর্ড কর্তাকে। সেই সাথে তার নামের পাশে ২টি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়। বিসিবির কোড অব কন্ডাক্টের লেভেল-১ এর ২.২০ ধারা অনুযায়ী এই শাস্তি পেয়েছেন সুজন।

এদিকে গতকাল ফরচুন বরিশালের বিপক্ষে এলিমিনেটরে নিজ দল রংপুর রাইডার্সকে জিতিয়ে হেলমেট খুলে ব্যাট দিয়ে আঘাত করে জয়ের উল্লাসে ফেটে পড়েন শেখ মেহেদী। এই ঘটনায় তাকেও ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। দেয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

শাস্তি পেয়েছেন মেহেদীর সতীর্থ নিকোলাস পুরানও। বিসিবি’র পোশাক বিধিমালা লঙ্ঘনে ৫০ শতাংশ ম্যাচ-ফি ও দুটো ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে তাকে। অন্যদিকে সিলেটের বিপক্ষে ম্যাচে নীতি বহির্ভূত কাজ করায় মোসাদ্দেককে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয় তার নামের পাশে যদিও ঠিক কী করেছিলেন মোসাদ্দেক, তা জানা যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments