মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeখেলাধুলাঅনেক প্রাপ্তির ম্যাচে ১০২ বলে বাংলাদেশের সংগ্রহ ২০২ রান

অনেক প্রাপ্তির ম্যাচে ১০২ বলে বাংলাদেশের সংগ্রহ ২০২ রান

বাংলাদেশ প্রতিবেদক: বৃষ্টিতেও উত্তাপ কমেনি বাংলাদেশের উদ্বোধনী জুটির, আগের ম্যাচের ধারাবাহিকতা ধরে রেখে আজো জ্বলে উঠেন লিটন-রনিরা। তাদের কাছে যেন কিংকর্তব্যবিমূঢ় ছিলেন আইরিশ বোলাররা। দু’জনের বিদায়ের পর ফিনিশিংটা টানেন সাকিব-হৃদয় জুটি, তারাও ছিলেন বিধ্বংসী। সুবাদে আজও ২০০ পেরিয়েছে বাংলাদেশের সংগ্রহ, শেষ পর্যন্ত ৩ উইকেটে ২০২ রান করেছে টাইগাররা।

বুধবার টস হেরে আগে ব্যাট করতে নেমে সিরিজের প্রথম ম্যাচের মতোই মারমুখী হয়ে উঠেন দুই ওপেনার। আগের ম্যাচেই পাওয়ার প্লেতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ৮১ রান তুলেছিল বাংলাদেশ। আজ হয়তো ছাপিয়ে যেতে পারতো তাকেও, তবে বৃষ্টির কারণে ম্যাচের ওভার কমে আসায় তা আর সম্ভব হয়নি। ৫ ওভারের পাওয়ার প্লেতে ৭৩ রান তুলেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে।

ইয়ান বিশপকে সত্য প্রমাণ করতেই যেন আজ মাঠে নেমেছিলেন লিটন, ২০১৯ বিশ্বকাপের এক ম্যাচে তার ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে ‘মোনালিসা’র সাথে তুলনা দিয়েছিলেন তার ব্যাটিংকে। ভুল বলেননি অবশ্য, তার দিনে ব্যাটিংটা যে তার হয়ে উঠে মোনালিসাই বটে, আর তিনি স্বয়ং যেনো লিওনার্দো দ্য ভিঞ্চি! জাদুকরী ব্যাটিংয়ে সবাইকে সম্মোহিত করে তুলেন, বাধ্য করেন মুগ্ধ হতে।

পাওয়ার প্লেতেই ব্যক্তিগত অর্ধশতক পূরন করে ফেলেন লিটন। ভেঙে দেন গত দেড় যুগের অক্ষত রেকর্ড, আশরাফুল ছাপিয়ে বাংলাদেশের দ্রুততম ফিফটির মালিক বনে যান লিটন। মাত্র ১৮ বলে ৫ চার ৩ ছক্কায় এই রেকর্ড গড়েন লিটন। শতক স্পর্শ করার সম্ভাবনা আর সুযোগ দুটোই ছিল লিটনের সম্মুখে, তবে ৪১ বলে ৮৩ রানেই থামতে হয় তাকে। ১০ চার ও ৩ ছক্কায় লিটন তার ইনিংস সাজান।

এদিকে গতকাল যেখানে থেমেছিলেন সেখান থেকেই যেন আজ শুরু করলেন রনি তালুকদার। শুরু থেকেই লিটনের সাথে আগ্রাসী মেজাজে ব্যাট করতে থাকেন তিনি। তবে আজ আর ফিফটির দেখা পাওয়া হয়নি, ২৩ বলে ৪৪ বলে ফেরেন রনি৷ তবে আউট হবার আগে নতুন এক রেকর্ডে লিখে যান নিজের নাম। টি-টোয়েন্টিতে দেশের হয়ে লিটনের সাথে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ ১২৪ রানের সংগ্রহ এনে দিয়ে যান তিনি।

১২তম ওভারের শেষ বলে লিটন আউট হলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১৩৮ রান। তবে এরপর জ্বলে উঠেন সাকিব আল হাসান। ফর্মের তুঙ্গে থাকা বাংলাদেশ অধিনায়ক ব্যাট হাতে নেতৃত্ব দেন সম্মুখ থেকেই। তাকে যোগ্য সঙ্গ দেন তাওহীদ হৃদয়। দু’জনে জুটি থেকে আসে ৩৩ বলে ৬১ রান। সাকিব ২৪ বলে ৩৮ রানে অপরাজিত থাকলেও, হৃদয় আউট হন ১৩ বলে ২৪ রানে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments