মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeখেলাধুলাএল সালভাদরে স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ৯, আহত শতাধিক

এল সালভাদরে স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ৯, আহত শতাধিক

বাংলাদেশ ডেস্ক: এল সালভাদরে ঘটে গেল নৃশংস এক ঘটনা। পথে-ঘাটে নয়, রক্তপাত হলো রাজধানী সান সালভাদোরের একটি ফুটবল স্টেডিয়ামে। সেখানে ম্যাচ দেখতে গিয়ে দর্শকদের ভিড় আর হুড়োহুড়িতে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে স্টেডিয়াম। পদদলিত হয়ে মারা গেছে নয়জন। আহত হয়েছে শতাধিক।

রোববার (২১ মে) বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সালভাদরের রাজধানীতে একটি ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে নারীসহ কমপক্ষে নয়জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে সাতজন পুরুষ ও দু’জন নারী। জানা গেছে, নিহতদের সবার বয়সই ১৮ বছরের বেশি। তাছাড়া আহতদের সংখ্যাও তিন অংকের ঘর ছুঁয়েছে।

বিবিসি বলছে, আলিয়াজনা ও ফাসের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচে এই পদদলনের ঘটনা ঘটে। ঘটনার তীব্রতায় ১০ মিনিট পর ম্যাচটিও স্থগিত করা হয়। মূলত গেট বন্ধ হওয়ার পরও বিপুল সংখ্যক ফুটবল ভক্ত স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করলে পদদলিত হয়ে এই প্রাণহানি ঘটে।

ন্যাশনাল সিভিল পুলিশ টুইটারের মাধ্যমে প্রাথমিক রিপোর্টে নয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। যেখানে বলা হয়, শতাধিক আহতদের মাঝে দু’জনের অবস্থা সংকটাপন্ন, তাদের হাসপাতালে নেয়া হয়েছে।

এল সালভাদর ফুটবলের প্রথম বিভাগের প্রেসিডেন্ট পেদ্রো হার্নান্দেজ বলেন, ‘প্রাথমিক তথ্য অনুযায়ী স্টেডিয়ামের একটি গেট দিয়ে ঢোকার সময় ধাক্কাধাক্কি করতে গিয়ে পদদলনের ঘটনা ঘটে।’

তবে দায়ীদের কঠিন হুঁশিয়ারি দিয়েছেন সালভাদরের প্রেসিডেন্ট নায়িব বুকেলে। টুইটারে তিনি বলেন, ‘যারাই দায়ী হোক, তাদের ছাড়া হবে না।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments