শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
Homeখেলাধুলাবাংলাদেশের ক্রিকেটারকে শারীরিকভাবে হেনস্তা ও চড় মারার অভিযোগ হাথুরুর বিরুদ্ধে

বাংলাদেশের ক্রিকেটারকে শারীরিকভাবে হেনস্তা ও চড় মারার অভিযোগ হাথুরুর বিরুদ্ধে

বাংলাদেশ প্রতিবেদক: ওয়ানডে বিশ্বকাপটা রাঙাতে পারেনি বাংলাদেশ। সেমিফাইনাল তো দূরে থাক, লীগ টেবিলে সেরা আটে থেকে চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নেয়াই দুঃসাধ্য হয়ে পড়েছিল টাইগারদের। সাকিব আল হাসানদের ব্যর্থতা ছাপিয়ে আলোচনায় এখন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। গুঞ্জন ছড়িয়েছে বিশ্বকাপে বাংলাদেশের এক ক্রিকেটারকে শারীরিকভাবে হেনস্তা করেন এই লঙ্কান কোচ। বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

১৯শে নভেম্বর পর্দা নেমেছে ২০২৩ আইসিসি ওয়ানডে ওয়ার্ল্ডকাপের। টুর্নামেন্ট শেষ হওয়ার ১৩ দিন পেরিয়ে গেলেও থামেনি বাংলাদেশের বিশ্বকাপ ব্যর্থতার কাটাছেঁড়া। এরইমধ্যে টাইগারদের বিবর্ণ পারফরম্যান্সের কারণ খুঁজতে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সম্প্রতি দেশের একটি বেসরকারি টিভি চ্যানেল খবর প্রকাশ করে, বিশ্বকাপের এক ম্যাচে বাংলাদেশের এক ক্রিকেটারকে চড় মারেন কোচ হাথুরুসিংহে। বিষয়টি নিয়ে আলোড়ন সৃষ্টি হলেও বিসিবি কর্তাদের এ নিয়ে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল গণমাধ্যমকে বলেন, ‘ইতোমধ্যে আমরা সংশ্লিষ্ট খেলোয়াড়দের সঙ্গে কথা বলছি। কথা বলে আমরা আমাদের মতো করে অনুসন্ধান করছি। তবে এখন পর্যন্ত আমরা ওই খেলোয়াড়ের (ভুক্তভোগী) কাছ থেকে কোনো অভিযোগপত্র পাইনি। অভিযোগ না পেলেও যদি ঘটনার সত্যতা থাকে তাহলে কঠোরভাবেই আমরা বিসিবির কাছে পদক্ষেপ নেয়ার জন্য আবেদন করব।’

গত বুধবার বাংলাদেশের বিশ্বকাপ ব্যর্থতার বিষয়টি খতিয়ে দেখতে বিসিবি থেকে তিন বোর্ড পরিচালককে দায়িত্ব দেয়া হয়। তাদের সঙ্গে হাথুরুর ‘চড় কাণ্ড’ নিয়ে কথা হয়েছে কি না জানতে চাইলে দেবব্রত বলেন, ‘তদন্ত কমিটিতে থাকা কারোর সঙ্গে এখনো এ বিষয়ে কথা হয়নি। এছাড়া অনেক ক্রিকেটারের সঙ্গে কথা হয়েছে। তবে কারোর পরিচয় প্রকাশ করব না আমরা।’

হাথুরুর বিরুদ্ধে হেনস্থার অভিযোগ আনা টিভি চ্যানেলটির প্রতিবেদনে বলা হয়, একাদশের বাইরে থাকা সেই ক্রিকেটারকে পানি আনতে বলেছিলেন হাথুরুসিংহে। কোচের আদেশ পালনে কিঞ্চিৎ বিলম্ব হওয়ায় নাকি তার গালে থাপ্পড় মেরে বসেন কোচ হাথুরু। তবে ভুক্তভোগী সেই ক্রিকেটারের নাম প্রকাশ করেনি সেই টিভি চ্যানেল। কোচের এমন আচরণে সেদিন মাঠেই কান্না করে দেন ভুক্তভোগী ক্রিকেটার। প্রধান কোচের এমন ব্যবহারের প্রতিবাদ জানিয়েছিলেন নাকি দলের ট্রেইনার এবং বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments