মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাশ্বশুরবাড়িতে অবরুদ্ধ বধূকে নিয়ে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে পুলিশ

শ্বশুরবাড়িতে অবরুদ্ধ বধূকে নিয়ে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে পুলিশ

পাভেল মিয়া: কুড়িগ্রাম জেলা সংবাদদাতাঃশ্বশুর বাড়িতে নির্যাতনের শিকার ও অবরুদ্ধ এইচএসসি পরীক্ষার্থীকে উদ্ধার করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ।

মঙ্গলবার (২২ নভেম্বর) ভুক্তভোগী হাবিবার পরীক্ষা থাকা সত্ত্বেও তাকে পরীক্ষা দিতে যেতে দিচ্ছিল না শ্বশুর বাড়ির লোকজন। এমতাবস্থায় ভুক্তভোগী হাবিবার মা সেখানে গেলে মারধরের শিকার হন। পরে কুড়িগ্রাম সদর থানা পুলিশ ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে ভুক্তভোগী এইচএসসি পরীক্ষার্থীনী হাবিবা কে উদ্ধার করে পাঁচপীর ডিগ্রী কলেজ উলিপুরে নিয়ে যায় এবং পুলিশ প্রহরায় তার পরীক্ষার ব্যবস্থা করে। এ সময় তার দেড় বছরের শিশু সদর থানার মহিলা পুলিশের হেফাজতে ছিল।

ঘটনা সূত্রে জানা যায়, কুড়িগ্রাম সদরের হরিকেশ নিবাসী লিটনের সাথে তিন বছর পূর্বে রাজারহাট থানার পান্তাপাড়া গ্রামের হাবিবা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবীতে তাকে শারীরিক-মানসিক নির্যাতন করতে থাকে শ্বশুর বাড়ির লোকজন। সংসার জীবনে এভাবেই কেটে যায় তিনটি বছর, বিবাহিত জীবনে তাদের দেড় বছর বয়সী শিশুও রয়েছে । হাবিবার এইচএসসি পরীক্ষা চলমান, কয়েকটি পরীক্ষাও দিয়েছে। ৩ দিন যাবত যৌতুকের দাবিতে লিটন ও তার বাড়ির লোকজন তাকে অবরুদ্ধ করে রাখে ও মারধর করতে থাকে।খবর পেয়ে হাবিবার মা গত ২০ নভেম্বর ২০২২ তারিখ লিটনের বাড়িতে গিয়ে মেয়েকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। পরবর্তীতে মেয়ের সংসার কথা ও ভবিষ্যতের চিন্তা করে সবকিছু মেনে নেয়। কিন্তু উক্ত পরীক্ষার দিন পরীক্ষা দিতে না দেয়া এবং তিনি সেখানে গেলে মারধর করায় পরে হাবিবার মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে ঘটনার সাথে জড়িত ভুক্তভোগী হাবিবার স্বামী লিটন সহ তিনজনকে গ্রেফতার করে কুড়িগ্রাম জেলা পুলিশ।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ রুহুল আমীন বলেন, এইসএসসি পরীক্ষার্থী অবরুদ্ধ করে রেখে নির্যাতন ও পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেয়া সম্পর্কে আমাদের কাছে সংবাদ আসা মাত্রই আমরা তাৎক্ষণিকভাবে বিষয়টি গুরুত্ব সহকারে আমলে নিয়ে ভিকটিমকে উদ্ধার করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেই। এই বিষয়ে মামলা দায়েরের পর অভিযুক্তদের মধ্যে ৩ জনকে আইনের আওতায় আনা হয়। নারী নির্যাতন সহ শান্তিনবিনষ্ট কারী অপরাধের সাথে যেই জড়িত থাকুক না কেন, তাকে আইনের আওতায় আনতে বদ্ধ পরিকর কুড়িগ্রাম জেলা পুলিশ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments