বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
Homeপ্রশাসনসিটি নির্বাচন: ঢাকায় ৬৫ প্লাটুন বিজিবি মোতায়েন

সিটি নির্বাচন: ঢাকায় ৬৫ প্লাটুন বিজিবি মোতায়েন

বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে শান্তি শৃঙ্খলা রক্ষায় ৬৫ প্লাটুন বাংলাদেশ বর্ডা গার্ড (বিজিবি) মোতায়েন করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে নগরীর বিভিন্ন জায়গায় তারা টহল দিচ্ছেন। ভোটের আগে-পরে মোট চারদিন তারা দায়িত্ব পালন করবেন।
এছাড়া ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটের সময় আইন-শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ সংক্রান্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য প্রশাসন ক্যাডারের ১২৯ কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এর আগে গত সোমবার (২৭ জানুয়ারি) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানানো হয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে শান্তি শৃঙ্খলা রক্ষায় বৃহস্পতিবার থেকে ৬৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। এর মধ্যে উত্তর সিটিতে ২৭ প্লাটুন ও দক্ষিণ সিটিতে ৩৮ প্লাটুন বিজিবি সদস্য মাঠে থাকবেন।এ ছাড়া আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সব মিলিয়ে নির্বাচনে ৪০ হাজারের মতো ফোর্স নিয়োজিত থাকবে।

প্রতি দু’টি সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। বিজিবির প্রতিটি টিমের সঙ্গে ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত একজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ৫৪ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৭৫ জনসহ ১২৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।

এবার ঢাকা উত্তর সিটি করপোরেশনে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্রে ভোটকক্ষ থাকছে ৭ হাজার ৮৫০টি। ভোটার ৩০ লাখ ৯ হাজার। দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০ ভোটকেন্দ্রে থাকবে ৬ হাজার ৫৮৯টি ভোটকক্ষ। এ সিটি করেপারেশনে ভোটার ২৪ লাখ ৫২ হাজার। আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments