বাংলাদেশ প্রতিবেদক: স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন। কিডনির সমস্যাসহ বিভিন্ন জাটিলতা নিয়ে তিনি সেখানে ভর্তি আছেন। তবে জটিলতা বাড়ায় দু’দিন আগে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে তাকে।

অপারেশন পরবর্তী কিছু জটিলতার কারণে তার অবস্থা এখন অনেকটাই সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইডিসিআর) সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর।

রোববার (২১ আগস্ট) বিকেলে তিনি বলেন, ডা. ফ্লোরার ইআরসিপি করা হয়েছে। কিন্তু পরে কিছু জটিলতা সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে কিডনীতেও সমস্যা দেখা দিয়েছে। গতকাল ডায়ালাইসিস করা হয়েছে। বর্তমানে ডা. ফ্লোরা লাইফ সাপোর্টে আছেন।

এদিকে অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার সুস্থতা কামনায় রোববার বাদ জোহর স্বাস্থ্য অধিদপ্তরে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়েছে।

উল্লেখ্য, ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রমণের প্রথম তরঙ্গে দেশে নিয়মিত করোনার আপডেট নিয়ে গণমাধ্যমের সামনে হাজির হতেন। সে সময় কোভিডের সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। সে সময় করোনা নিয়ে নানা ধরনের গাইডলাইন দিয়ে বেশ আলোচনায় আসেন সেই সময় ডা. ফ্লোরা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক ছিলেন। পরে তাকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়।

Previous articleগোপন ওয়েবিলে আলিফ পরিবহনের শ্রমিকদের কর্মবিরতি
Next articleনোয়াখালীতে জামায়াত নেতা গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।