শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাবদলে যাচ্ছে শ্রীপুর: ৩০ বছর পর চাঁদাবাজ মুক্ত করলেন সবুজ

বদলে যাচ্ছে শ্রীপুর: ৩০ বছর পর চাঁদাবাজ মুক্ত করলেন সবুজ

সদরুল আইন: হ্যামিলনের বাঁশীওয়ালার মত ইকবাল হোসেন সবুজ এমপি’র মাত্র একটি নির্দেশে ৩০ বছর পর পরিবহনখাতে প্রকাশ্য চাঁদাবাজি বন্ধ হয়ে গেছে গাজীপুর -৩ আসন থেকে।

জানা গেছে, পরিবহনখাতে এই আসনের সর্বত্র যে অরাজকতা ও নৈরাজ্য বিদ্যমান ছিল, তা নব নির্বাচিত সাংসদ ইকবাল হোসেন সবুজের আপোষহীন দৃড় নেতৃত্বে এবং কঠোর নির্দেশে ইতিমধ্যেই সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। প্রশাসন এ ব্যাপারে জিরো ট্রলারেন্স নীতি গ্রহন করেছে নব নির্বাচিত সাংসদ ইকবাল হোসেন সবুজের নির্দেশে।

উল্লেখ্য, ১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত একটানা এই আসনের সাংসদ ছিলেন এ্যাড রহমত আলী। কিন্ত বিগত ৯ম সংসদের মধ্য মেয়াদ থেকে দশম সংসদের পুরোটাই এমপিপুত্র জামিল হাসান দুর্জয় নানা বাহিনীর নামে প্রকাশ্য চাঁদাবাজি, ভূমি দখল,অনাচার নিপীড়নের বিভৎস্য খেলায় মত্ত হয়ে পড়ে। সামাজিক জীবনে নেমে আসে দুর্বিসহ অত্যাচার। তার শীর্ষ ক্যাডার ও অনুসারিদের নির্মম অত্যাচারে শ্রীপুর পরিনত হয় বিভিষিকাময় রক্তাত্ব জনপদে।

অত্যাচারিত নির্যাতিত মানুষ মুক্তির মিছিলে সামিল হয় জেলা আ’লীগের নন্দিত সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজের সৎ রাজনীতির ছায়াতলে। বিস্ফোরন ঘটে উঠান বৈঠকের মাধ্যমে প্রার্থি পরিবর্তনের দাবিতে।

উত্তাল জনসমুদ্রে ইকবাল হোসেন সবুজ পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে তুলে ধরেন তার আগামির শ্রীপুর গড়ার রুপরেখা ও কর্মপরিকল্পনা।মানুষ বিশ্বাস করে গ্রহন করে মানবিক উপশহরের স্বপ্নদ্রষ্টা ইকবাল হোসেন সবুজের সকল কর্মপরিকল্পনা।

একাদশ সংসদ নির্বাচনে নাটকীয় নানা ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে আ’লীগ ৩০ বছর পর প্রার্থি পরিবর্তনের দাবিকে আমলে নিয়ে ঈর্ষনীয় জনপ্রিয়তার স্বত্ত্বাধিকারি ইকবাল হোসেন সবুজের হাতে তুলে দেন নৌকার টিকেট।

৩ লাখ ৪৫ হাজারেরও বেশি রেকর্ড সংখ্যক ভোট পেয়ে এবং প্রতিদ্বন্দ্বি ঐক্যফ্রন্ট প্রার্থি ইকবাল সিদ্দিকীকে ৩ লাখ ৫ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে প্রথমবারের মত সাংসদ হিসেবে বিজিত হন তিনি।

শপথ গ্রহনের পর নব নির্বাচিত সাংসদ ইকবাল হোসেন সবুজ এখন পর্যন্ত ২ বার প্রশাসনের সাথে শ্রীপুরের উন্নয়নকল্পে আগামির কর্ম পরিকল্পনা নিয়ে মিলিত হয়ে দিক নির্দেশনা প্রদান করেছেন।

উল্লেখ্য, এই আসনে রয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তর পৌরসভা। নামে পৌরসভা হলেও এখানে যুগের পর যুগ লাগেনি উন্নয়নের ছোঁয়া।ভঙ্গুর রাস্তাঘাট, নেই ড্রেনেজ ব্যবস্থা, নেই কোন নাগরিক সুবিধার ছোঁয়া।

নানা অজুহাতে পৌরসভার রাস্তাঘাট হাট বাজার চরম দৈন্যদশার মধ্যে মহাকাল অতিক্রম করছে।এরই মধ্যে সম্পূর্ণ এখতিয়ার বহির্ভূতভাবে পৌরসভা রিক্সা বাসস্ট্যান্ডগুলো ইজারা দিয়ে চাঁদাবাজির পথ প্রশস্থ করে দেয় বলে সাধারন নাগরিকদের মধ্যে ক্ষোভ ও অভিযোগ রয়েছে।

জানা গেছে, পৌরসভার এহেন নিয়ম বহির্ভূত ইজারার সুযোগ নিয়ে সাবেক সাংসদ পুত্রের পরিবার, আত্মিয় স্বজন ও চিহৃিত অনুসারি এবং ক্যাডাররা ১০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত বাস ট্রাক ঠেলাগাড়ি ভ্যান রিক্সায় টোল আদায় করত।

খেটে খাওয়া অসহায় ভ্যান রিক্সা চালকরা টাকা দিতে না পারলে তাদেরকে শারিরীকভাবে রক্তাত্ব মারধরের অসংখ্য ঘটনার জনশ্রুতি রয়েছে লোকমুখে।

এদের নির্মম অত্যাচারে অনেকেই রিক্সা ভ্যান নিয়ে রাস্তায় বের হতে সাহস পেত না।

কিন্তু ইকবাল হোসেন সবুজ এমপি নির্বাচিত হওয়ার পূর্বেই তার দৃড় দীপ্ত পদক্ষেপে সম্পূর্ণরুপে বন্ধ হয়ে গেছে পরিবহন সেক্টরের লাগামহীন চাঁদাবাজি।

অন্যদিকে মিল ফ্যাক্টরিগুলোতে সাবেক সাংসদ পুত্রের অনুসারিরা এখন পর্যন্ত ব্যবসা বাণিজ্যের হাল ধরে থাকলেও তা অচীরেই বন্ধ হয়ে যাবে বলে জানান ইকবাল হোসেন সবুজ।

গতরাত ৯ টা ৩১ মিনিটে গাজীপুর-৩ আসনের নন্দিত বরেণ্য সাংসদ ইকবাল হোসেন সবুজ টেলিফোনে এ প্রতিবেদককে জানান, পরিবহনখাতের চাঁদাবাজি সম্পূর্ণরুপে বন্ধ হয়ে গেছে। স্কুল কলেজের শিক্ষার্থিরা ফোন করে আমাকে তাদের নিপত্তার কোন শঙ্কা আর নেই বলে জানায়।

সামাজিক নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলে শ্রীপুরকে একটি আধুনিক মানবিক উপশহরে পরিনত করার যে প্রতিশ্রুতি আমি দিয়েছি তা দ্রুতই বাস্তবায়ন করা হবে।

এখানে কোন ভূমিদস্যূ চাঁদাবাজ, মাদক ব্যবসায়ি থাকবে না।এদের ব্যাপারে জিরো ট্রলারেন্স নীতি গ্রহন করে দৃড় পদক্ষেপ নিতে প্রশাসরকে নির্দেশ দিয়েছি আমি।

ইতিমধ্যেই প্রশাসন সে ব্যাপারে পদক্ষেপ গ্রহন করেছে।ফলে বন্ধ হয়ে গেছে পরিবহনখাতের চাঁদাবাজি।

মিল ফ্যাক্টরি ও সামাজিক নিরাপত্তা বেষ্টনির ব্যাপারে নব নির্বাচিত এমপি ইকবাল হোসেন সবুজ বলেন, সঠিক সময়ে এসব সেক্টরে যথাযথ পদক্ষেপ গ্রহন করা হবে।

এই এলাকার উন্নয়নের কাজ শুরু হয়েছে।সামাজিক নিরাপত্তা বলয় সৃষ্টি করে সমাজের প্রতিটি স্তরে নিরাপদ জীবন নিশ্চিত করা হবে।সমাজের প্রতিটি স্তরে সৎ মানুষকে মূল্যায়ণ করা হবে।সৎ মানুষের সঠিক নেতৃত্বেই একদিন শ্রীপুর পরিনত হবে আধুনিক মানবিক উপ-শহরে।

তিনি বলেন, বহুল আলোচিত গড়গড়িয়া মাস্টারবাড়ি -শ্রীপুর রোডের কাজ শুরু হয়েছে।আমি ১৫ মার্চের মধ্যে কাজটি শেষ করতে সংশ্লিষ্ট কতৃপক্ষকে নির্দেশ দিয়েছি। অতি দ্রুতই অন্যান্য ভঙ্গুর ও চলাচলের অনুপযোগী রাস্তার কাজসমুহ শুরু হবে বলে জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments