মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলানেত্রকোনায় লোকশিল্পী সমাবেশ ও লোক উৎসব অনুষ্ঠিত

নেত্রকোনায় লোকশিল্পী সমাবেশ ও লোক উৎসব অনুষ্ঠিত

হুমায়ুন কবির: বাউলের জেলা নেত্রকোনায় এই প্রথম লোকশিল্পী সমাবেশ ও লোক উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে এই লোক উৎসবের অয়োজন করে শিকড় উন্নয়ন কর্মসূচি। উৎসবে দুপুর থেকে জেলা ও জেলার বাইরে থেকে শত শত বাউল শিল্পী ভক্তরা আসতে থাকেন।
হারিয়ে যাওয়া লোকসংস্কৃতি পুনর্জীবিত ও বর্তমান প্রজন্মের কাছে তোলে ধরতেই এই লোক শিল্পী সমাবেশের আয়োজন করা হয়।
আর এই সংস্কৃতিকে ছড়িয়ে দিতই গানের আগে বিকালে উৎসবস্থল থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়।
বাউলদের অংশগ্রহনে শোভাযাত্রাটি মোক্তারপাড়া প্রধান সড়ক দিয়ে ছোটবাজার হয়ে পুনরায় উৎসব স্থলে এসে শেষ হয়।
পরে মুক্তমঞ্চে শিকড় উন্নয়ন কর্মসূচির প্রতিষ্ঠাতা পরিচালক আ. ফ. ম রফিকুল ইসলাম খান আপেলের সভাপতিত্বে লোক উৎসব উদ্বোধন করেন মৎস্য ওপ্রণিসম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। এতে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান খান শেফালি, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, পৌর মেয়র নজরুল ইসলাম খান, মৎস্য প্রতিমন্ত্রী স্ত্রী কামরুন্নেছা আশরাফ দীনা ও সংগঠনটির সম্পাদক জিয়াউর রহমান খোকন প্রমুখ।
এরপর প্রখ্যাত বাউল উকিল মুন্সীর ও বারী সিদ্দিকীর গান পরিবেশন করেন বিভিন্ন এলাকা থেকে আগত সুনীল কর্মকার, সিরাজ উদ্দিন খান পাঠান, আব্দুস সালামসহ সকল বাউল শিল্পীরা। তাদের মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে মধ্যরাত পর্যন্ত গানের আসর চলে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments