বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাশিপুর অকাল মৃত্যূ যে প্রশ্নের জন্ম দিয়ে গেল

শিপুর অকাল মৃত্যূ যে প্রশ্নের জন্ম দিয়ে গেল

সদরুল আইন: প্রিয় নেতার প্রতি একজন সাধারন কর্মির ভালবাসা কতটা প্রগাঢ় ও স্বার্থহীন হতে পারে তার উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেল একজন মটর শ্রমিক শেখ শিপন ইসলাম শিপু।

মরনের নির্মম মৃত্যূ সুধা পাণ করার অাগে যে মর্মমস্পর্শী ফেসবুক স্ট্যাটাস লিখে জীবনের কাছে,পৃথিবীবীর কাছে, প্রিয় নেতা ইকবাল হোসেন সবুজ এমপি’র কাছে রেখে গেল শিপু,গগণবিদারি সেই হাহাকারের পদধ্বনী কোনদিনও পৌঁছাবে না হয়ত সেই সব প্রিয় রাজনৈতিক ব্যক্তিত্বের হৃদয় গহ্বরে, মনের বেলাভূমিতে,যাদের অাত্মত্যাগের সিঁড়ি বেয়েই প্রিয় নেতারা ক্ষমতার মসনদে অারোহণ করেন।

তবুও জীবন থেকে উৎসারিত গুটিকয়েক লাইনের মর্মান্তিক বেদনা ভরা অশ্রুসিক্ত অাহাজারি পৃথিবীর মহাশুন্যতা থেকে, অনন্তকালের নিঠুর দেয়াল থেকে ফিরে ফিরে অাসবে বারবার মাটির এ পৃথিবীতে, মানব সভ্যতার মিছিলে সন্দেহ নেই।

একজন খেটে খাওয়া মানুষ হয়ে প্রিয় অাদর্শিক নেতার প্রতি কতটা প্রেম থাকলে জীবনের সব অর্জন ঢেলে দিয়ে প্রিয় নেতাকে ভালবাসা যায়,মিছিলের অগ্রভাগে শ্লোগান দেওয়া যায়,কারাবরণ করা যায়, সকল নির্যাতনের সামনে দাড়িয়ে বলা যায় প্রিয় নেতা ইকবাল হোসেন সবুজ এমপি,এ জীবনে কিছুই চাই না,তোমার ভালবাসা ছাড়া।

প্রশ্ন জাগে, নেতারা কি প্রিয় কর্মির অনন্য এ নির্ভেজাল ভালবাসার মূল্য দেন?? নিশ্চিতভাবেই বলা যায় দেন না।

কোন বরেণ্য মানুষ হলে, বিশেষ পদ পদবির মানুষ হলে লাশের মিছিলে দাড়িয়ে, জানাজার ময়দানে হয়ত শেষ বিদায়ের অন্তিমকালে অসংখ্য প্রিয় নেতার ভীড় দেখা যায়।কিন্তু কর্মি যদি হয় মটর শ্রমিক,রিক্সা- ভ্যানওয়ালা বা দিনমজুর, তখন নেতাদের অার সময় থাকে না।

শ্রীপুর পৌরশহরের গোলাপদিবাড়ির ছেলে শিপন।মাত্র ১০ বছর বয়সে বাবাকে হারিয়ে বিধাবা মা, ২ ভাই বোন, স্ত্রী অার ৩ কন্যা সন্তান নিয়ে অভাবের সংসার তার।

একমাত্র কর্মক্ষম মানুষ শিপন।তার উপরই নির্ভর করত এতগুলো ক্ষুধার্ত পেট।

শিপু লিখেছে, সংসারের ঘানি টানতে গিয়ে পরিশ্রমের ফাঁকে হঠাৎ-ই -একদিন জড়িয়ে গেলাম এমন একজন মহৎ মানুষের রাজনীতিতে তিনি হলেন গাজীপুর-৩ অাসনের সাংসদ ইকবাল হোসেন সবুজ।

কত নির্যাতিত হলাম,মার খেলাম,জেল খাটলাম ইকবাল হোসেন সবুজের রাজনীতি করতে যেয়ে,কিন্তু কোন দিন কোন নেতা এসে বলেননি, নাও, তোমার অভাবের সংসারের জন্য ১০ টি টাকা দিলাম, সংসার চালাও।

মৃত্যূর অাগে শিপু লিখেছে, কষ্ট করে সংসার চালিয়েছি, জুলুম নির্যাতন সহ্য করেছি, এতে কি লাভ হল? কোন নেতা বা এমপি মহোদয়ের মনও পেলাম না অাজো।

তবুও এমপি মহোদয়ের কাছে বলব,অামার কোন ভাই নেই,বিধবা মাকে নিয়ে যেন শান্তিতে নিজের কষ্টে অর্জিত টাকায় যেন সংসার চালাতে পারি।

অামি মারা গেলে অামার সংসারটা শুন্য হয়ে যাবে।এতিম হয়ে যাবে অামার তিনটি সন্তান,বিধা মা,ছোট বোন।

শুধু এমপি মহোদয়ের কাছে বলব, অামার জন্য দোয়া করবেন।

শ্রীপুরের সকল গণতান্ত্রিক অান্দোলনের মিছিলের অগ্রভাগে অার কোনদিন দেখা যাবে না একনিষ্ঠি সবুজ ভক্ত নির্যাতিত শিপনকে।হাত নেড়ে, গলা ফাটিয়ে আর কোনদিন বলবে না সবুজ ভাই এগিয়ে চলো, অামরা অাছি তোমার সাথে।

মৃত্যূর অমোঘ সুধা পাণ করে প্রিয় নেতাকে নিজের করে না পাওয়ার যন্ত্রণা বুকে নিয়ে অাজ না ফেরার দেশে চলে গেছে শিপু।

তার বিধবা মা,স্ত্রী,নাবালক তিনটি সন্তানের মুখে কে তুলে দেবে দু’বেলা দু’মুঠো ভাত তারও কোন নিশ্চয়তা নেই।

যাদের জন্য রাজনীতি পাগল তরুণ এ ছেলেটি সকল নির্যাতন সয়ে শ্রীপুরের রাজনীতির রাজপথ অালোকিত করে রেখেছিল,তাদের অনেককেই অাজ দেখা যায়নি তার চির বিদায়ের জানায়।

হয়ত শিপু সামান্য মটর শ্রমিক ছিল বলেই অনেক প্রিয় নেতাদের পদধূলি পড়েনি অাজ তার শেষ বিদায়ের অন্তিম শয়ানে।।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments