শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাএক বছরে ছয় শিক্ষার্থীর সাথে কুকর্মের কথা স্বীকার মাদরাসা অধ্যক্ষের

এক বছরে ছয় শিক্ষার্থীর সাথে কুকর্মের কথা স্বীকার মাদরাসা অধ্যক্ষের

হুমায়ুন কবির: ধর্ষণের পর কোরআন শরীফে হাত রেখে প্রতিজ্ঞা করাতেন নেত্রকোনার কেন্দুয়া পৌর এলাকার বাদেআঠারবাড়ী গ্রামের মা হাওয়া (আ:) কওমি মহিলা মাদরাসায় প্রধান শিক্ষক (মুহতামিম) মাওলানা আবুল খায়ের বেলালী।

গত শুক্রবার ৫ জুলাই উক্ত মাদরাসার শিশু শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে স্থানীয় লোকজন মাদরাসার অধ্যক্ষকে আটক করে কেন্দুয়া থানা পুলিশের কাছে সোপর্দ
করেন।

মাওলানা আবুল খায়ের বেলালী নামে ওই অধ্যক্ষের বিরুদ্ধে দুটি ধর্ষণ মামলা করা হয়েছে।
এক বছরে তিনি ছয় শিক্ষার্থীর সাথে অনুরূপ কুকর্ম কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে জানায় পুলিশ।

কেন্দুয়া থানায় নির্যাতিত শিশু ছাত্রী (১১) এর বাবা অপর নির্যাতিত ছাত্রীর( ৮) এর চাচা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেন। স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মাওলানা আবুল খায়ের বেলালী সুনামগঞ্জের শাল্লা উপজেলার আটগাও ইউনিয়নের সোনাকানী গ্রামের মৃত ইব্রাহিম মিয়ার ছেলে।

তিনি স্থানীয় শিক্ষানুরাগীদের সহায়তায় ২০১৫ সালে ওই মাদরাসা প্রতিষ্ঠা করে অধ্যক্ষের (মুহ্তামিমের) দায়িত্ব পালন করে আসছিলেন। গত শুক্রবার সকাল ৯টার দিকে শিশু শ্রেণির এক শিক্ষার্থীকে তার কক্ষে ডেকে নিয়ে ধর্ষণ করেন।

এ সময় শিশুটির চিৎকারে অন্যান্য শিক্ষার্থীরা ছুটে এসে অধ্যক্ষকে হাতেনাতে ধরে ফেলে। পরে স্থানীয় লোকজন তাকে গণধোলাই দেন। খবর পেয়ে পুলিশ অভিযুক্ত অধ্যক্ষকে আটক করে থানায় নিয়ে আসে।

পরে ওসির কক্ষে ওই মাদ্রাসার অপর শিশু শ্রেণীর শিক্ষার্থী (৮) তাকেও এর ২দিন আগে ধর্ষন করা হয়েছিল বলে অভিযোগ করেন শিশুটির চাচা।

এ ব্যাপারে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) রাশেদুজ্জামান জানান, মাদরাসার ওই অধ্যক্ষের (মুহতামিম) এর বিরোদ্ধে দুটি ধর্ষণ মামলা হয়েছে এবং ৩ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরন করা হয়েছে।

ওই নির্যাতিত শিশু ২টিকে শনিবার ডাক্তারি পরীক্ষার জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে অধ্যক্ষ মাওলানা আবুল খায়ের বেলালীর ধর্ষণের বর্ণনা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো: শাহজাহান মিয়া। তিনি লিখেছেন,

কি লিখব আর কিভাবে লিখব, ভাষা পাচ্ছি না। তিনি একজন দাওরায়ে হাদীস,(সিলেট বালুরচর কওমী মাদ্রাসা হতে) মাওলানা, একজন বক্তা, একজন ইমাম, শুক্রবারে জুমআর নামাজের খতিব। মাওলানা(!!!) আবুল খায়ের বেলালী। শুক্রবারে তার বয়ান শুনার জন্য আধা ঘন্টা আগে মুসল­ীগণ এসে অপেক্ষা করেন মসজিদে। কেন্দুয়ার আঠারবাড়ি এলাকায় মা হাওয়া (আ:) কওমী মহিলা মাদ্রাসার প্রধান শিক্ষক (মুহতামিম) যে মাদ্রাসায় রয়েছে প্রায় ৩৫ জন অপ্রাপ্ত বয়স্ক ছাত্রী যাদের ১৫ জন আবাসিক। সেখানে তিনিও আবাসিক। সময় সুযোগ বুঝে তিনি কলিংবেল চাপেন আর ওনার পছন্দমত একজন কোমলমতি ছাত্রীর ডাক পরে তার গা-হাত-পা টিপে দেবার জন্য। আর এক পর্যায়ে তিনি সেই অবুঝ শিশুদের উপর ঝাপিয়ে পরেন,(. . . . . ) এবং শেষে আবার কোরআন শরীফ হাতে দিয়ে শপথ করান কাউকে কিছু না বলার জন্য, বললে কিন্তু আল­াহ তোমাকে দোযখের আগুনে পোড়াবেন। ভয়ে কোমলমতি ছাত্রীরা কাউকে কিছু বলেন না। কিন্তু আজ এক সাহসী বীরাঙ্গনা সেই ভয়ের সঙ্গে যুদ্ধ করে জয়ী হয়, বলে দেয় তার বড় বোন সহ বাড়ির সবাইকে সেই যন্ত্রনার মুহুর্ত গুলোর কথা। স্থানীয় এলাকাবাসীর সহায়তায় আটক হন সেই হুজুররূপী ধর্ষক। থানায় আটক থাকা অবস্থাতেই আরো একজন শিশুশ্রেনীর ছাত্রীর অভিযোগ জমা পড়ে। দুইটি ধর্ষণ মামলা হয়েছে তার নামে (কিছু অনলাইন পত্রিকায় ধর্ষণের চেষ্টার কথা বলা হয়েছে)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তথ্য পাই, গত একবছরে আরো মোট ৬ জন ছাত্রীর সাথে তিনি অনুরূপ কুকর্ম করেছেন যাদের সবারই বয়স ৮ থেকে ১১ এর মধ্যে। ঘটনাস্থল পরিদর্শন করে কিছু আলামত জব্দ করি সাথে সেই চ্কলিংবেলচ্ টি ও যা আদালতে উপস্থাপন করা হবে। হুজুরকে রিমান্ডে আনা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments