বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসারাদেশে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সারাদেশে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

আজ শোকাবহ ১৫ আগস্ট। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। ১৯৭৫ সালের এ দিনে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। সারাদেশে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

জয়নাল আবেদীন,রংপুর: জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, শোক র‌্যালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ, দোয়া, মিলাদ মাহফিল আলোচনা সভা সহ নানা অনুষ্টানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে । জেলা প্রশাসনের আয়োজনে সকালে নগরির ডিসি‘র মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে বিভাগীয় কমিশনার এরপর রংপুর রেঞ্জের ডিআইজি, রংপুর সিটি মেয়র, মেট্রোপলিটন ভারপ্রাপ্ত কমিশনার,জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামীলীগ, মহানগর আওয়ামীলীগ, রংপুর প্রেসক্লাব ,বিভিন্ন সরকাররি বেসরকারি প্রতিষ্টানের প্রধানগণ স্কুল কলেজের শিক্ষক শিক্ষাথী পূষ্পমাল্য অপর্ণ করে। এরপর শোক র‌্যালি নগরির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রংপুর টাউন হলে আলোচনা সভা অনুষ্টিত হয় । জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন বিভাগীয় কমিশনার তারিকুল ইসলাম ডিআইজি দেবদাস ভট্রাচার্য, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল । এছাড়াও রংপুর প্রেসক্লাব, রংপুর জেলা জজশীপ, আইনজীবি সমিতি, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ডিপ্লোমা এসোসিয়েশন, ব্যাংকার এসোসিয়েশন, পুস্পমাল্য প্রদান শেষে নিজ নিজ কাযার্লয়ে আলোচনা সভার আয়োজন করে।সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দলীয়ভাবে দরিদ্র ভোজের আয়োজন করা হয় । মসজিদ এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় ।

আব্দুল লতিফ তালুকদার,ভূঞাপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস বৃহষ্পতিবার পালিত হয়। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে সরকার । তারই ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় টাঙ্গাইলের ভূঞাপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদৎ বার্ষিকী । ১৫ ই আগষ্ট সকালে ভূঞাপুরে উপজেলা প্রসাশনের ব্যানারে উপজেলা চত্বর থেকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন।পরে উপজেলা অডিটোরিয়ামে বঙ্গবন্ধ’ুর ওপর স্মৃতিচারণ করা হয় । এ সময় প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ছোট মনির,উপজেলা চেয়ারম্যান এ্যাড.আব্দুল হালিম,পৌর মেয়র মাসুদুল হক মাসুদ,থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম সহ অন্যান্য ব্যাক্তিবর্গ। এদিকে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালিন করা হয় ।

কামাল সিদ্দিকী,পাবনা: জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুসহ সকল শহীদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়েছে পাবনা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, নানা শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন। সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, জেলা পরিষদের সামনে বঙ্গুবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্কুল কলেজে শোক দিবসে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করেন। জেলা ছাত্রলীগ শহরের প্রধান সড়কে শোক র‌্যালী বের করে। পাবিপ্রবি ক্যাম্পাসেও বের করা হয় শোক র‌্যালি। বিভিন্ন প্রতিষ্ঠানে আয়োজন করা হয় দিবস উপলক্ষে আলোচনা সভা, হামদ নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন উপাচার্যের দায়িত্বে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ ও অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, শিক্ষক সমিতির সভাপতি ড. ওমর ফারুক, সাবেক সভাপতি আওয়াল কবির জয়, রিজেন্ট বোর্ডের সদস্য ড. আব্দুল আলিম, প্রক্টর প্রীতম কুমার দাস, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ হাবিবুলাহ, ছাত্র উপদেষ্টা মাহমুদুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা- কর্মচারী ও শিক্ষার্থীরা। শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এদিকে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ, শহীদ বুলবুল কলেজ, মহিলা কলেজ, পাবনা কলেজ, টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদসহ নানা প্রতিষ্ঠান দিবসটি উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে।

শহিদুল ইসলাম,যশোর: সারা দেশের ন্যায় যশোরের শার্শায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শার্শার প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এর আগে জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন ও উপজেলা আ,লীগের সভাপতি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।

বৃহস্পতিবার সকাল ১০টায় শার্শা উপজেলা চত্বরে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। ফুল দেওয়ার পর সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। পুলিশ বাহিনীর একটি চৌকস দল এ সময় সশস্ত্র সালাম জানায়।

এরপর কোরআন তেলাওয়াতের মাধ্যমে ১৫ অাগস্টের নিহতদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে সকাল সাড়ে ৯টায় উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সংসদ সদস্য আলহাজ্জ্ব শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে এক শোক র‌্যালী শার্শা সদর বাজার প্রদক্ষিন করেন।

আলোচনা সভা শেষে শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগীতায় অংশ গ্রহনকারীর মাঝে পুরুস্কার বিতরন করেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ নুরুজ্জামান, যুগ্ম সাধারন অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারন সম্পাদক রাসেল সহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মো. নুরুল করিম আরমান, লামা: নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীণতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করেছে বান্দরবানের লামা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগের লামা উপজেলা শাখা। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে উপজেলা প্রশাসনের ব্যানারে এক শোক র‌্যালি বের করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পষিদ সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল। এতে সহকারী কমিশনার (ভুমি) ইশরাত সিদ্দিকা, সরকারী মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বিশেষ অতিথি ছিলেন। আলোচনায় বক্তারা বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের কথা মনে পড়লে আজো ব্যাথায় কেঁদে উঠে বাঙালীর হৃদয়। ইতিহাসের কলঙ্কিত এ দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে দেশী বিদেশী চক্র। তাই এ দিনে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় এ শোক দিবস পালন করছে দেশবাসী। এরপর বঙ্গবন্ধুর জীবনীর উপর অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা, হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। একই দিন দিবসটি উপলক্ষে লামা আদর্শ বালিকা বিদ্যালয় মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মিলাদ মাহফিল শেষে এক আলোচনা সভা ও কুলখানি অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন। এদিকে উপজেলা প্রশাসনের কর্মসূচীর সাথে সামঞ্জস্য রেখে স্ব স্ব উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কমপ্লেক্স, বন বিভাগসহ সরকারী বেসরকারী দপ্তরগুলোও পৃথকভাবে শোক দিবস পালন করে বলে জানা গেছে।

বাবুল আকতার, সাপাহার (নওগাঁ): নওগাঁর সাপাহারে যথাযথ মর্যাদায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক ুিদবস পালন করা হয়েছে। দিবসটি পালনে ওই দিন উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি শোক র‌্যালী বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেন উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জাতীর জনকের উপর স্মৃতিচারণ করে বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান হোসেন। অন্যান্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা: সাইফুল ইসলাম, থানা প্রশাসনের অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই-নিউটন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওমর আলী প্রমুখ বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠান শেষে উপজেলা যুব উন্নয়ন দপ্তরের উদ্যোগে আতœকর্মসংস্থান সৃষ্টির লক্ষে উপজেলার শিক্ষিত বেকার যুবকদের মাঝে ১০লক্ষ ৬০হাজার টাকা ঋণ বিতরণ করেন। অপর দিকে ওই দিন সকাল ৯টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ধেসঢ়;্রর উদ্যোগে দিবসটি উদ্ধসঢ়;যাপনে একটি বিশেষ র‌্যালী সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্বাস্থ্য কমপ্লেক্ধসঢ়;্র ভবন হল রুমে এক আলোচনা সভার আয়োজন করে।

তাবারক হোসেন আজাদ, লক্ষ্মীপুর: শোক শ্রদ্ধায় ইতিহাসের মহা নায়ক জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বরণ করলো লক্ষ্মীপুরবাসী। জেলাব্যাপী নানা কর্মসূচি পালনের মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। (১৫ আগস্ট) উপলক্ষ্যে সকাল ৯ টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অপর্ন, সাড়ে ৯ টা থেকে ১০ টা পর্যন্ত বিভিন্ন সংগঠনের শোক র‌্যালি শহর প্রদক্ষিন করে। পরে কালেক্টরেট ভবনের সামনে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনাসভা, কাঙ্গালী ভোজ, দোয়া ও মাহফিলসহ জেলা ব্যাপী নানা কর্মসুচি আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা শহরে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্ধসঢ়; উদ্দিন টিপু, প্রমুখ। শোক সভায় বক্তারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে খুন করার কথা তুলে ধরে অবিলম্বে খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকরের দাবী জানান। এসব পৃথক কর্মসুচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, প্রশাসনিক কর্মকর্তা, কর্মচারী, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাসহ বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার মানুষ অংশ নেন।

সাহারুল হক সাচ্চু, উল্লাপাড়া: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আজ বৃহস্পতিবার জাতীয় শোক দিবস পালনে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ,র‌্যালী ও আলোচনা সভা হয়েছে। সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় তার সঙ্গে উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও আওয়ামী লীগ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর সংসদ সদস্য তানভীর ইমামের নেতৃত্বে র‌্যালী অনুষ্ঠান হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, এ্যাডঃ মারুফ বিন হাবিব, অধ্যাপক মোঃ ইদ্রিস আলী, আব্দুল বাতেন হিরু, মনিরুজ্জামান পান্না,রিবলী ইসলাম কবিতা, আমিরুল ইসলাম আরজু প্রমুখ। উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা হয়েছে। এছাড়া আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিল হয়। এতে সংসদ সদস্য তানভীর ইমাম ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জয়পুরহাট জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে এক শোকর‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় শহীদ ডাঃ আবুল কাশেম ময়দানে এসে শেষ হয়। র‌্যালী শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে জেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসক জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সামছুল আলম দুদু, পুলিশ সুপার সালাম কবির, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এস কে রঞ্জন,কলাপাড়া: কলাপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কলাপাড়া পৌরসভার উদ্যোগে দুই শতাধিক প্রতিবন্ধী ও দুঃস্থ্যদের মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হয়েছে। খাবার বিতরণ করেন পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার এছাড়া কলাপাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন শেষে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে উপজেলা মিলানায়তনে আলোচনা সভায় মিলিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হালদার। এছাড়া উপজেলা আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠন ও কলাপাড়া মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে দিনভর কোর-আন তেলোয়াত,দোয়া মোনাজাত ছাড়াও কাঙালী ভোজের আয়োজন করা হয়েছে। এর আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে পুরুষ্কার বিতারণ করা হয়।

মোঃ ওসমান গনি, চান্দিনা: চান্দিনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে পৌর আওয়ামীলীগ ও পৌর পরিষদ এর উদ্যোগে আলোচনা সভা, মিলাদ মাহফিল, দোয়া ও মুনাজাত হয়। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন- সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি। পরে তিনি উপস্থিত নেতৃবৃন্দ ও এতিম ছাত্রদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করেন। এর আগে সকালে দলীয় কার্যালয়ে কোরানখানি হয়। আলোচনা সভায় পৌর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি প্রভাষক এনায়েত উল্লাহ্ধসঢ়; ভূইয়ার সভাপতিত্বে বক্তৃতা করেন- কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম, দুবাই আওয়ামীলীগ সভাপতি মো. দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক আহাম্মদ খালেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মুন্সী। এসময় পৌর আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ক্যাপশনঃ চান্দিনা (কুমিল্লা)ঃ চান্দিনা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে পৌর আওয়ামীলীগ ও পৌর পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা শেষে দোয়া ও মুনাজাত করেন- সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments