শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলাশার্শার জামতলাতে সরকারি জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ

শার্শার জামতলাতে সরকারি জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ

শাহরিয়ার হুসাইন: শার্শার বাগআঁচড়ার সামটা গ্রামের জামতলা নামক স্থানে যশোর – সাতক্ষীরা মহাসড়কের পাশে সরকারি রাস্তার জায়গা দখল করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে মহিবুর নামের এক ভূমি দস্যু। এর ফলে যশোর – সাতক্ষীরা মহাসড়কের পাশের জামতলার জনবহুল এই এলাকায় যানজট ও সড়ক দূঘর্টনা হওয়ার আশঙ্কা করছেন সচেতনমহল।
জানাগেছে, শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের সামটা গ্রামের জামতলা বাজরে যশোর – সাতক্ষীরা মহাসড়কের পাশে কয়েক কোটি টাকার সরকারি রাস্তার ( ভূমি ) জমি উপজেলার সামটা গ্রামের নজরুল ইসলামের ছেলে মহিবুর হোসেন অবৈধভাবে দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন।
অভিযোগ রয়েছে কথিত এই ভূমি দস্যু মহিবুরের ভবন নির্মাণের স্থানে সামান্য পরিমান জমির কাগজ পত্র আছে। অথচ সমুদয় জমির বৈধ কাগজ পত্র না থাকলেও ভূমি অফিসের অসাধু কর্মকর্তা- কর্মচারী অনৈতিক সুবিধা নিয়ে ভবন নির্মাণে সহযোগীতা করছেন। আর এই নির্মাধীন ভবনের জন্য জনবহুল এই এলাকায় যানজট ও সড়ক দূঘর্টনা হওয়ার আশঙ্কায় ক্ষোভের আগুনে জ্বলছেন এলাকার মানুষ।
যেকোনো সময় ক্ষোভের বিস্ফোরণে ভূমি দস্যু মহিবুরের নির্মাধীন ভবন উচ্ছেদে মাঠে নামতে পারেন বিক্ষুব্ধরা। ক্ষোভের আগুন গ্রাস করতে পারে সহযোগী অসাধু কর্মকর্তা-কর্মচারীদেরও।

এ ব্যপারে অভিযুক্ত মহিবুরের কাছে জানতে চাইলে তিনি বলেন এই জায়গার দলিলে আমার যে পরিমাণ জমি আছে তাছাড়া কম রেকর্ড হয়েছে। তাই আমি রেকর্ড সংশোধনের জন্য আদলতের আশ্রয় নিয়েছি। এ বিয়ষে বাগআঁচড়া ভূমি অফিসের কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন আমরা ঘটনাস্থালে যেয়ে সরকারি জায়গা ছেড়ে দিয়ে তার রেকর্ড কৃত জমিতে ভবন নির্মানের কাজ করতে বলেছি।

এ ব্যপারে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি ) মৌসুমি জেরিন কান্তা বলেন, বিষয়টি আমি শুনেছি, সড়কের জায়গায় অথবা সরকারি জমিতে ভবন নির্মান করতে যাতে না পারে তার জন্য বাগআঁচড়া ভুমি অফিসের নায়েবকে বলে দিয়েছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments