কেন্দুয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষ: আহত ৩, গ্রেফতার ৩

হুমায়ুন কবির: নেত্রকোনার কেন্দুয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে ৩ জন আহত হয়েছে। গত রবিবার(২০অক্টোবর) সকালে উপজেলার দলপা ইউনিয়েনের রামজীবনপুর গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

আহতরা হচ্ছে, কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের রামজীবনপুর গ্রামের আবেদ আলী স্ত্রী রাবেয়া আক্তার (৪৫), হাবুল মিয়ার স্ত্রী মদিনা আক্তার (৩৫) এবং মৃত মনফর আলী ছেলে আবেদ আলী। গুরুতর রাবেয়া আক্তার বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
মামলার বিবরণে জানা যায়, গেল রবিবার সকালে উপজেলার রামজীবনপুর গ্রামের রাবেয়া আক্তারের বাঁশ ঝাড় থেকে অনধিকার প্রবেশ করে বেআইনীভাবে বাঁশ কেটে নিচ্ছিল একই গ্রামের হাবুল মিয়াসহ আরো কয়েকজন।

এ সময় রাবেয়া আক্তার বাধা দেয়। এ সময় আসামীরা তাকে লোহার রড ও লাঠি দিয়ে আঘাত করে। এ সময় আরো কয়েকজন ফিরাতে আসলে তাদেরও মারধর করে আসামীরা।
পরে এলাকাবাসী রাবেয়াসহ আহতদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। এদিকে অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেলেও রাবেয়া আক্তার হাসপাতালে ভর্তি রয়েছে।

এদিকে আহত রাবেয়া আক্তার জানান, আসামীরা সন্ত্রাসী, দাঙ্গাবাজ, কলহপ্রিয়, ভুমি দস্যু প্রকৃতির লোক। তারা আমাদের জায়গা দখল করে ঘর তৈরী করেছে।
এছাড়াও তারা আমাকে এলাকা ছেড়ে চলে যাওয়ার কথা বলেছে। তা না হলে আমাদের সবাইকে খুন করবে এবং মেয়েদের ধর্ষণ করে খুন করার হুমকি দেয়।

কেন্দুয়া থানার ওসি রাশেদুজ্জামান জানান,এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।
তাদের কোর্টে প্রেরণ করা হয়েছে। পরবর্তীতে কোর্ট তাদের জেল হাজতে প্রেরণ করেন।