বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় মহাসড়কের বেহাল দশা, করছে না ঠিকাদারী প্রতিষ্ঠান

উল্লাপাড়ায় মহাসড়কের বেহাল দশা, করছে না ঠিকাদারী প্রতিষ্ঠান

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নগরবাড়ী মহাসড়কের প্রায় সাড়ে চার কিলোমিটার অংশ এখন বেহাল দশায়। কাওয়াক মোড় থেকে পাইকপাড়া পর্যন্ত মহাসড়কের এ অংশ খানা খন্দকে ভরপুর হয়েছে। যে কোন বাহনেরই সুষ্ঠ ও স্বাভাবিক চলাচল ব্যহত হচ্ছে। অথচ সড়ক বিভাগ থেকে প্রায় ৫ মাস আগে রেলওয়ে ওভারপাস নির্মাণসহ মহাসড়কের এ অংশটুক পুনঃনির্মানে ঠিকাদার নিয়োগ ও কার্যাদেশ দেওয়া হয়। ওভারপাস নির্মানের কাজ শুরু করলেও তাগিদের পরও ঠিাকাদারী প্রতিষ্ঠান থেকে মহাসড়কের এ অংশের পুনঃনির্মান কাজ করা হচ্ছে না। সড়ক বিভাগ সুত্রে, উল্লাপাড়া ষ্টেশন বাসষ্ট্যান্ড এলাকায় রেলপথের উপর ২৬৭ মিটার দীর্ঘ ওভারপাস, এর দু’পাশে ৫শ মিটার এপ্রোচ সড়ক নির্মাণসহ মহাসড়কের কাওয়াক মোড় থেকে পাইকপাড়া পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার পুনঃনির্মানে দরপত্রের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করা হয়। গত ১৬ মে যথাযথ নিয়মে মেসার্স মঈনউদ্দিন বাশী নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে এর কার্যাদেশ দেওয়া হয়। এতে ব্যয় বরাদ্দ হয়েছে প্রায় ৮১ কোটি ৭৬ লাখ টাকা বলে জানা যায়। এ কার্যাদেশ পাওয়ার পর ঠিকাদারী প্রতিষ্ঠান থেকে ওভারপাসটির নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এদিকে মহাসড়কের অংশটুকুর পুনঃনির্মাণ কাজ এখনো শুরু করা হয়নি। এর আগে স্থানীয় সড়ক বিভাগ (উল্লাপাড়া উপ-বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়) থেকে মহাসড়কের এ অংশটুক একাধিকবার সংস্কার করা হয়। মহাসড়কের এ অংশের বেহাল দশায় সড়ক বিভাগ থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানটিকে পুনঃনির্মানে একাধিকবার তাগিদ দেওয়া হয়েছে বলে জানা যায়। এরপরও পুনঃনির্মাণের কাজ শুরু করা হয়নি। উল্লাপাড়া সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলীর দায়িত্বে থাকা জামিল আখতার প্রতিদিনের সংবাদকে জানান, ঠিকাদারী প্রতিষ্ঠানটিকে মহাসড়কের এ অংশটুক পুনঃনির্মানের কাজ শুরু করতে আবারো জোরালো তাগিদ দেওয়া হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানটির প্রজেক্ট ম্যানেজার শাহিনুর ইসলাম জানান, মহাসড়কের অংশটুক পুনঃনির্মানের কাজ আগামী ক’দিনের মধ্যে শুরু করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments