শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় রেল লাইনের মেরামত কাজ শেষ হয়নি ৪ দিনেও

উল্লাপাড়ায় রেল লাইনের মেরামত কাজ শেষ হয়নি ৪ দিনেও

বাংলাদেশ প্রতিবেদক: সিরাজগঞ্জের উল্লাপাড়া রেল স্টেশনের পাশে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার ঘটনা ঘটে। দুর্ঘটনার ৪ দিন পার হলেও ক্ষতিগ্রস্ত রেল লাইনটির পুরোপুরি মেরামত কাজ এখনও শেষ হয়নি।

পুরোপুরি উপড়ে যাওয়া ১নং লাইন স্থাপনের কাজ মাত্র ৪০ ভাগ এগিয়েছে। বাকি কাজ শেষ হতে আরও ২/১ দিন লাগবে। ফলে এখনও সবগুলো ট্রেন বিকল্প উপায়ে ৩নং লাইন দিয়ে ধীরগতিতে যাতায়াত করছে।

অপর দিকে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচলেও শিডিউল আরও ভেঙ্গে পড়েছে। প্রতিটি ট্রেন ৫-৭ ঘণ্টা করে লেটে ছেড়ে যাচ্ছে। কোনো কোনোটি ১২ ঘণ্টা পর্যন্ত লেট রয়েছে।

রোববার দুপুরে উল্লাপাড়া রেলস্টেশনে গিয়ে দেখা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা যশোরের বেনাপোলগামী বেনাপোল এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি ১২ ঘণ্টা লেটে দুপুর ২টা ৪০ মিনিটের দিকে উল্লাপাড়া রেলস্টেশন অতিক্রম করছে।

অপর দিকে প্রায় ৫ ঘণ্টা লেটে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেন বিকাল ৩টা ২০ মিনিটে উল্লাপাড়া রেলস্টেশন অতিক্রম করে। এ দুটি ট্রেনের যাত্রীরা এ তথ্য নিশ্চিত করেছে।

এ বিষয়ে উল্লাপাড়া রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার আবদুল হামিদ জানান, সপ্তাহ শেষে এ শিডিউল ঠিক হয়ে যাবে।

এদিকে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু যমুনা সেতুর পশ্চিম সংযোগ রেললাইনের সয়দাবাদ এলাকা থেকে ঈশ্বরদী বাইপাস পর্যন্ত রেল লাইনের অধিকাংশ স্থানের স্লিপার ও ক্লিপ ভাঙ্গা দেখা গেছে।

এছাড়া উল্লাপাড়া উপজেলার কয়ড়া ইউনিয়নের খামারগাঁও এলাকায় একটি রেলসেতুর নিচে লোহা ও কাঠের ঠেকনা (ক্লিক) দিয়ে তার উপর দিয়ে ঝুঁকি নিয়ে ট্রেন চলাচল করছে। এ ছাড়া উল্লাপাড়া উপজেলার লাহিড়ীমহোনপুর ইউনিয়নের বংকিরাট রেলসেতুটি ঝুঁকিপূর্ণ হলেও তার উপর দিয়েই ট্রেন চলাচল করছে। ফলে যে কোন সময় এ রুটে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার আশংকায় এলাকাবাসী আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments