শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পরিবহন শ্রমিকদের ধর্মঘট

পাবনায় সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পরিবহন শ্রমিকদের ধর্মঘট

কামাল সিদ্দিকী: পাবনায় নতুন সড়ক পরিবহণ আইন সংশোধনের দাবিতে মঙ্গলবার সকাল থেকে বাস চালক-শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে। এতে করে পাবনা থেকে আভ্যন্তরীণ ও দুরপাল্লা রুটে বাস চলাচল আংশিক বন্ধ রয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা দশটায় পাবনা কবি বন্দে আলী মিয়া কেন্ত্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, কর্মবিরতি উপো করে চালক শ্রমিকদের একটি অংশ বাস চালাচ্ছেন। কিছু বাস ঢাকাসহ বিভিন্ন রুটে ছেড়ে যেতে দেখা যায়।

অন্যদিকে, চালক-শ্রমিক সংগঠনের আরেকটি অংশ বাস চালানো থেকে বিরত থাকায় বন্ধ রয়েছে বাস চলাচল। তবে এ নিয়ে চালক শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। যারা বাস চালাচ্ছেন তাদের বাধা দেন কর্মবিরতি পালন করা চালক শ্রমিকরা। এ নিয়ে কথা কাটাকাটি হয় চালক শ্রমিকদের মধ্যে।
বাস চালক রফিকুল ইসলাম, আন্টু হোসেনসহ কয়েকজন শ্রমিকের সাথে আলাপকালে
তারা জানান, নতুন সড়ক পরিবহণ আইন সংশোধন করতে হবে। কারণ দুর্ঘটনা ঘটলে গাড়ির চালক ৫ লাখ টাকা জরিমানা দেবেন এটা মেনে নেয়া যায়না। তার আগে সড়ক মহাসড়কগুলোতে উন্নয়ন ঘটাতে হবে। মহাসড়কে সাধারণ মানুষ, ছোট গাড়ি ও বড়
গাড়ি চলাচলের জন্য আলাদা লেন করতে হবে।
এদিকে, আংশিক বাস চলাচল বন্ধ থাকায় ঢাকাসহ দুরপাল্লার যাত্রীরা কিছুটা দুর্ভোগে পড়েছেন। জরুরী প্রয়োজনে কর্মস্থলে ফিরছেন অনিশ্চয়তা মাথায় নিয়ে। সীমা খাতুন ও রাসেল আহমেদ নামের দুই যাত্রী জানান, চাকুরী করি
ঢাকায়। এখন যেতে তো হবেই। বাস টার্মিনালে এসে দেখি গাড়ি যেতে চাচ্ছে না।
দু’একটা গেলেও কখন ছাড়বে বলতে পারছে না তারা। অনিশ্চয়তা মাথায় নিয়েই যেতে
হবে। এর আগে নতুন সড়ক পরিবহণ আইন সংশোধনের দাবীতে মালিক ও শ্রমিত সংগঠনের পক্ষ থেকে পাবনা শহরের আব্দুল হামিদ সড়কে মানববন্ধন ও পথ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments