বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাউখিয়ায় শ্মশান দখল করে বিল্ডিং নির্মাণের অভিযোগ

উখিয়ায় শ্মশান দখল করে বিল্ডিং নির্মাণের অভিযোগ

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের উখিয়ায় শ্নাশান দখল করে বিল্ডিং নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।শ্নাশান দখল মুক্ত করতে মঙ্গলবার সকালে নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন কেন্দ্রীয় আনন্দ ভবন বিহারের সেবা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। অভিযোগে জানা যায়,উখিয়া রাজাপালং ইউনিয়নের পার্শ্বে অবস্থিত শ্মশানটি দখল করে স্থানীয় মৃত মকবুল আহাম্মদ এর ছেলে মৌলভী রহমত উল্লাহ বিল্ডিং নির্মাণের কাজ করে আসছিল।অভিযোগকারীরা মৌলভী রহমত উল্লাহকে শ্নাশান দখল করে বিল্ডিং নির্মাণ না করার জন্য নিষেধ করেছিল।নিষেধ অমান্য করে পুরোদমে বিল্ডিং নির্মাণের কাজ চালিয়ে যাওয়ায় নিরোপায় হয়ে প্রশাসনের সহযোগীতা চেয়ে নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয় উয়ালাপালং মৌজার খতিয়ান নং-২ বি,এস দাগ নং- ৬৭৯৯ তে মোট জমির পরিমাণ -১,৫২ শতক জমি শ্মশানের নামে রয়েছে।উল্লেখিত শ্নাশানটিতে ৫০০ শত পরিবারের মৃত দেহ দাহ করার একমাত্র স্থান।কেন্দ্রীয় আনন্দ ভবন বিহারের সেবা কমিটির সভাপতি বাবু প্লাবন বড়ুয়া অভিযোগে জানায়,গত ১৬/১১/২০১৯ ইং তারিখ মৃত এক ব্যাক্তিকে দাহ সম্পাদন করতে গেলে দেখতে পাই মৌলভী রহমত উল্লাহ আনুমানিক ৫তলা ফাউন্ডেশন দিয়ে পাহাড়ের মাটি কেটে শ্নাশানের জমির উপর বিল্ডিং নির্মাণ করিতেছে।এই ভাবে বৌদ্ধ সম্প্রদায়ের শ্নাশান ভূমি জোর পূর্বক জবর দখল করে ফেললে ভবিষ্যতে আমাদের মৃত ব্যক্তিরর দাহ সৎকার করা খুবই কষ্ট হয়ে পড়িবে।তাই আমরা শ্নাশান ভূমি উদ্ধার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া নির্বাহী অফিসার বরাবর মৌলভী রহমত উল্লাহর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments