শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাগত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ১২ জন

গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ১২ জন

বিশেষ প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় ( ২৩ ডিসেম্বর সকাল ৮ টা থেকে ২৪ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১২ জন। এদের মধ্যে ঢাকায় ৭ জন এবং ঢাকার বাইরে ৫ জন ভর্তি হয়েছে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপাররেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এতথ্য জানান।

তিনি জানান, গত জানুয়ারি থেকে এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গুজজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১ লাখ ১ হাজার ২শ ৫৬ জন। এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮শ ৮৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ১শ ৭ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমোট ভর্তিরোগীর সংখ্যা ৭৩ জন। অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৩৪ জন।

এদিকে, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গুসন্দেহে ২৬৬ টি মৃত্যুর তথ্য প্রেরিত হয়েছে। এরমধ্যে তন্মধ্যে আইইডিসিআর ২২৩ টি মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ১৪১ টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments