শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলামির্জাগঞ্জে টিভি-ফ্রিজের দোকানেও বিক্রি হচ্ছে এলপি গ্যাস সিলিন্ডার

মির্জাগঞ্জে টিভি-ফ্রিজের দোকানেও বিক্রি হচ্ছে এলপি গ্যাস সিলিন্ডার

আবদুর রহিম সজল: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় লাইসেন্স ও অগ্নিনির্বাপক ব্যবস্থা ছাড়াই চলছে গ্যাস সিলিন্ডারের ব্যবসা। আইনের তোয়াক্কা না করে শুধু ট্রেড লাইসেন্স নিয়েই উপজেলার প্রতিটি বাজারে চলছে এ ধরনের ঝুঁকিপূর্ণ ব্যবসা। অবৈধ গ্যাসের ব্যবসা স্থানীয় প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। নিয়মবহির্ভূত সিলিন্ডার গ্যাসের ব্যবসায় চললে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, উপজেলার বিকাশ এজেন্ট পয়েন্ট, চায়ের দোকান, মুদির দোকান থেকে শুরু করে মুদি মনোহরি ওষুধ, ইলেকট্রিশিয়ান, টিভি-ফ্রিজের দোকান সহ প্রায় সব ব্যবসা প্রতিষ্ঠানে লাইসেন্স ছাড়া ঝুঁকিপূর্ণ সিলিন্ডার গ্যাস বিক্রি করা হচ্ছে। উপজেলার সুবিদখালী সদর, মহিষকাটা, চৈতা, কাঠালতলী মির্জাগঞ্জ মাজার মোড়, কপাল ভেড়া দেউলী ও কাকড়াবুনিয়া বাজারসহ সড়কের পাশে অনুমোদন ছাড়াই অনেক ব্যবসায়ী আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঝুঁকিপূর্ণ ভাবে সিলিন্ডার গ্যাস বিক্রি করে আসছে। এ দোকানে নেই প্রাথমিক পর্যায়ে রক্ষায় ড্রাই পাউডার ও সি ও ২ সরঞ্জামসহ অগ্নিনির্বাপক ব্যবস্থা। এতে সাধারণ জনগণের পাশাপাশি ক্ষুব্দ অনুমোদন পাওয়া ব্যবসায়ীরাও। দোকানের সামনে সারিবদ্ধ ভাবে রাখা হয় গ্যাস সিলিন্ডার গুলো। যার ফলে পথচারীরা ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। যেকোনো সময় সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা এমন আশঙ্কা সাধারণ পথচারীদের।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন জানান দুর্ঘটনা এড়াতে এলপি সিলিন্ডার গ্যাস বিক্রির বিষয়ে অতি দ্রুত ব্যবস্থা নেয়া হবে ও লাইসেন্সবিহীন ব্যবসা প্রতিষ্ঠানকে নিয়মের আওতায় আনা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments