সুবর্ণ এক্সপ্রেসের বগিতে আগুন

বাংলাদেশ প্রতিবেদক: কুমিল্লার লাকসাম রেলওয়ে জংশনে ঢাকা থেকে চট্টগ্রামগামী বিরতিহীন আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের একটি বগিতে আগুন লেগে যায়। আজ রোববার সকাল সোয়া নয়টার দিকে এ ঘটনা ঘটে। এ সময়ে আতঙ্কে ওই বগির যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে যান। তবে এতে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। আগুন লাগার এক ঘণ্টা পর ট্রেনটি লাকসাম থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

রেলওয়ের প্রত্যক্ষদর্শী একটি সূত্র জানায়, আজ সকাল ৯টার দিকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি লাকসাম রেলওয়ে জংশন অতিক্রমকালে হঠাৎ একটি বগির নিচে আগুন দেখা যায়। এ সময় রেলকর্মী ও যাত্রীরা চিৎকার শুরু করলে চালক ট্রেনটি থামান। আতঙ্কিত যাত্রীরা দিক-বিদিক ছোটাছুটি করতে থাকেন। তবে কোনো যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি।

রেলওয়ের কর্মীরা বলছেন, ট্রেনের চাকা ও স্প্রিংয়ের ঘর্ষণে হট এক্সসেল হয়ে আগুন ধরে। পরে ট্রেন থামিয়ে আগুন নেভানো হয়। ৬৫০৮ নম্বর বগিটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিলেন। পরে ওই বগির যাত্রীদের ভিন্ন ভিন্ন বগিতে স্থানান্তর করা হয়। এক ঘণ্টা দেরিতে ৬৫০৮ বগিটি রেখে ওই ট্রেন চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

ট্রেনের যাত্রী চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার বাসিন্দা মাকসুদুল আলম বলেন, যদি আগুন পুরো বগি কিংবা বগির ওপরের অংশে ছড়িয়ে পড়ত তাহলে হয়তো আগুনে পুড়েই মরতে হতো।

লাকসাম রেলওয়ে জংশন যান্ত্রিক বিভাগের ট্রেন অ্যাকজামিনার আক্তার হোসেন বলেন, ট্রেনের চাকা ও স্প্রিংয়ের ঘষা লেগে হট এক্সসেল হয়ে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত।

Previous articleদুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় চার শিক্ষার্থী নিহত, প্রতিবাদে বিক্ষোভ
Next articleমুকসুদপুরে প্রাইভেটকার খাদে পড়ে আগুন, নিহত ৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।