বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুর প্রেসক্লাবে পৌরসভার প্রাক্তন প্যানেল চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

রংপুর প্রেসক্লাবে পৌরসভার প্রাক্তন প্যানেল চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

বাংলাদেশ প্রতিবেদক: রংপুর পৌসভার প্রাক্তন প্যানেল চেয়ারম্যান রংপুর সিটি কর্পোরেশনের প্রাক্তন নির্বাচিত কাউন্সিলর বিশিষ্ট রাজনীতিক মো: ইদ্রীস আলী সোমবার দুপুরে রংপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বলেছেন বর্তমানে অনেকেই রাজনীতিকে পেশ হিসাবে গ্রহন করলেও আমি তা করিনি । গত নির্বাচনে রংপুর সিটি কর্পোরেশনের ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করে পরাজিত হয় । নির্বাচন করতে গিয়ে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হই । জীবিকার তাগিদে পরবর্তীতে আমি প্রাইম ক্যাবল নেটওয়ার্ক স্বত্তাধীকারী গোলাম রব্বানী বিপ্লবের সাথে যোযাযোগ করে প্রাইম ক্যাবল নেটওয়ার্কের ফিড অপারেটর হিসাবে আমার নিজ এলাকা বাবুপাড়ায় প্রথমে ক্যাবল সংযোগ দিয়ে ব্যবসা শুরু করি । এরপর ষ্টেশন, তাজহাট, আশরাতপুর, এলাকায় ক্যাবল সংযোগ দিয়ে শান্তিপূর্ণভাবে ব্যবসা করে আসছি । কিন্ত সন্ত্রাসী বাহিনীর কাছে আমি জীবিকা নির্বাহ করতে পারছিনা । সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন মুক্তিযুদ্ধের পক্ষের, স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামীলীগের একজন ক্ষুদ্র কর্মী । বিভিন্ন সময়ে দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সততার সাথে দায়িত্ব পালন করেছি । পাশাপাশি বিভিন্ন ক্ষুদ্র ব্যবসার সাথে জড়িত ছিলাম । একই স্থানে আমার পাশাপাশি ক্যাবল ওয়ানও বিভিন্ন বাসাবাড়িতে সংযোগ দিয়ে তারাও ব্যবসা করে আসছেন । কিন্তু গত ২৬ ফেব্রুয়ারি রংপুরের ক্যাবল ওয়ান কর্তৃপক্ষ তাদের লোকজনকে দিয়ে আমার ফাইবার অপটিক নূর এবং ট্রান্সমিটার কেটে নিয়ে যায় । এরপর আমি রংপুর কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করি । কোতয়ালী থানা কর্তৃপক্ষ আমাকে এবং ক্যাবল ওয়ান কর্তৃপক্ষ মিজানুর রহমানকে থানায় ডেকে নিয়ে উভয় পক্ষকে শান্তি বজায় রেখে ব্যবসা পরিচালনা করতে বলেন । কোতয়ালী থানার কথা মত আমি আমার আর্থিক ক্ষতি মেনে নিয়ে পূনরায় ফাইবার সংযোগ দিয়ে ব্যবসা শুরু করি । কিন্তু অত্যন্ত কষ্টের বিষয় মাত্র দুই সপ্তাহের মাথায় গত ৬মার্চ শাপলা চত্তর থেকে রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ পর্যন্ত প্রায় ১ কিলেমিটার ক্যাবল, নূর ট্রান্সমিটার তারা আবার কেটে নিয়ে যায় । এরপর আমি আবারো কোতয়ালী থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করি। কিন্তু তারা তাদের অপরাধ থামাচাপা দেয়ার জন্য এবং ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তড়িঘড়ি করে রংপুর প্রেসক্লাবে ৭মার্চ শনিবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করে আমার আর্থিক ক্ষতি করেও কৌশলে তারা আমার এবং আমাদের বিরুদ্ধে মিথ্যা তথ্য উপস্থাপন করে কথিত সাংবাদিক সম্মেলন করে । যা সম্পূর্ন মিথ্যা এবং বানোয়াট । লিখিত বক্তব্যে তিনি আরো বলেন বাংলাদেশে ক্যবল টিভির ব্যবসা যখন শুরু হয় ঠিক তখন থেকে রংপুরে প্রাইম নেটওয়ার্ক এর স্বত্বাধীকারী গোলাম রব্বানী বিপ্লব রংপুরে ক্যাবল ব্যবসা শুরু করেন । সেই সঙ্গে তিনি সকল নিয়ম নীতি মেনে চলেই রংপুর সহ আশপাশের এলাকায় ক্যাবল ব্যবসা করে আসছেন । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যামাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা

বাংলাদেশকে ডিজিটালাইজেন বির্নিমানের নির্দেশ মোতাবেক প্রাইম ক্যাবল নেটওয়ার্ক আন্তর্জাতিক মানের– কোম্পানীর দ্বারা ডিজিটাল কন্ট্রোলরুম গঠন করেন । যার মধ্যে ২৫০টি চ্যানেল সেট টপ বক্সেও মাধ্যমে সম্প্রচার করে থাকেন । যা গ্রাহকের মধ্যে বিপুল সারা পরে যায়। পাশাপাশি নিম্ন আয়ের টিভি দর্শকের কথা বিবেচনা করে প্রাইম নেটওয়ার্ক ডিজিটালের পাশাপাশি এনালগ পদ্ধতিতে ক্যাবল সংযোগ অব্যাহত রাখেন । যার মাধ্যমে নিম্ন আয়ের মানুষ বর্তমান আওয়ামীলীগ সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড দেখার সুযোগ পাচ্ছেন । কিন্তু এক্ষেত্রে বাদ সাথে ক্যাবল ওয়ান কর্তৃপক্ষ । তারা এনালক পদ্ধতি বন্ধ করে দর্শক সেবার পরিবর্তে তাদের জিন্মি করে জোর করে সেটটপ বক্স ব্যবসার দিকে নজর দিয়ে এবং একচ্ছত্র আধিপত্য বিস্তার করার জন্য নানান অপকৌশল সৃষ্টি করে রংপুর শান্তি শহরের পরিবর্তে অশান্তি জন্ম দিচ্ছে । আমরা মেট্রোপলিটন পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন পুলিশ প্রশাসনের কাছে এর প্রতিকার চাই । শান্তির শহর শান্তিতে ব্যবসা সহ বসবাস করতে চাই । কারন রংপুর শহরে বিগত ৭/৮ বছর আগে এই ক্যাবল ব্যবসা নিয়ে হত্যাকান্ড সহ ব্যাপক সন্ত্রাসী কর্মকান্ড হয়েছে যা প্রশাসনের কাছে দালিলিক প্রমান রয়েছে । কারা এই হত্যা কান্ডের সঙ্গে জড়িত ।তিনি আরো বলেন আমরা কোন হিংসা বিদ্বেষ নিয়ে সংবাদ সম্মেলন করতে আসিনি । প্রকৃত ঘটনা জানাতে এসেছি । গত ৭মার্চ সাংবাদিক সম্মেলন করে যারা আমাদের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য উপস্থাপন করে প্রশাসনকে ভুল বুঝিয়েছেন আপনাদেরকেও ভুল বুঝিয়েছেন তাদের বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সঠিক তদন্ত করে বিচারের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ রাখছি । এসময় প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু, সহসভাপতি অঅবু তালেব মোনাব্বর হেসেন মনা , কার্য নির্বাহী সদস্য সদস্য জয়নাল অঅবেদীন, ক্রীড়া সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী সহ ২০জন সাংবাদিক সহ ৮০ জন প্রাইম ক্যাবল নেটওয়ার্কের ফিড অপারেটর উপস্থিত ছিলেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments