শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাবরিশালে ডাক্তার-নার্সসহ একদিনে ৫ জন করোনা আক্রান্ত

বরিশালে ডাক্তার-নার্সসহ একদিনে ৫ জন করোনা আক্রান্ত

বাংলাদেশ প্রতিবেদক: বরিশাল জেলার তিন উপজেলায় একদিনে ডাক্তার ও নার্সসহ মোট ৫ জন করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বরিশাল জেলায় মোট ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার আক্রান্ত হওয়া পাঁচজনের মধ্যে জেলার আগৈলঝাড়া উপজেলায় একজন চিকিৎসক, বাবুগঞ্জে একজন রোগী, একজন নার্স ও একজন চতুর্থ শ্রেণির কর্মচারী এবং গৌরনদীতে একজন ষাটোর্ধ্ব নারী রয়েছেন।

বাবুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে চিকিৎসাধীন এক নারী রোগীর সংস্পর্শে ওই নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারী আক্রান্ত হয়েছেন।

বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুভাষ সরকার বলেন, ওই তিনজনের মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ থাকায় গত সোমবার সকালে তাদের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন কার্যালয়ে প্রেরণ করা হয়। রাতে সেখান থেকে তাদের করোনা পজিটিভের বিষয়টি অবহিত করা হয়।

বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের অনেকে করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছেন। এ কারণে নার্স ও কর্মচারী আক্রান্ত হয়েছে।

তিনি জানান, সোমবার রাত থেকে পুরো স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করে সকলকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ সীমিত পরিসরে চলবে।

এর আগে গত রবিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে চিকিৎসাধীন দুই রোগী করোনা পজিটিভ হয়েছে। তাদের একজনের বাড়ি মেহেন্দিগঞ্জের আন্দারমানিক গ্রামে এবং আরেকজনের বাড়ি বাকেরগঞ্জের ডিঙ্গামানিক গ্রামে।

এদিকে জেলার আগৈলঝাড়া উপজেলার শিহিপাশা গ্রামে নারায়ণগঞ্জ থেকে আসার খবরে দুই নারী পোশাক শ্রমিকের বাড়ি হামলা চালানোর অভিযোগ উঠেছে স্থানীয়দের বিরুদ্ধে।

পরে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে গিয়ে দুই পোশাক শ্রমিকের নমুনা পরীক্ষা করার ঘোষণা দিয়ে এবং লাল পতাকা টাঙিয়ে দুই বাড়ি লকডাউন করার পর বিক্ষুব্ধরা শান্ত হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments