বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাত্রাণ এনে দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

ত্রাণ এনে দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

বাংলাদেশ প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুল হুদার বিরুদ্ধে ত্রাণ দেওয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। রেড ক্রিসেন্ট থেকে ত্রাণ দেওয়ার কথা বলে ওই ইউনিয়নের ২০ জনের কাছ থেকে এক হাজার টাকা করে টাকা আদায় করেন তিনি।

গত বুধবার ওই নেতার টাকা নেওয়া সংক্রান্ত একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক সমালোচনা শুরু হয়। তবে আওয়ামী লীগ নেতা শামছুল হুদা দাবি করেছেন, টাকা নেওয়ার অভিযোগ সঠিক নয়। দলের একটি চক্র তাঁর সুনাম নষ্ট করতে মিথ্যা অভিযোগ প্রচার করছেন।

এ ঘটনা জানাজানি হলে গতকাল বৃহস্পতিবার রাতে লক্ষ্মীপুর রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মো. শাহজাহান একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি দিয়েছেন। বিজ্ঞপ্তি বলা হয়, করোনাভাইরাসের কারণে কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা (ফুড প্যাকেজ) বিতরণের উদ্যোগ নেওয়া হয় রেড ক্রিসেন্ট থেকে। এ সুযোগে অসাধু মহল ওই সহায়তার লোভ দেখিয়ে নিরীহ জনগণের কাছ থেকে বিভিন্ন অঙ্কের টাকা আদায় করছেন। কেউ এ ধরনের টাকা দাবি করলে, আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর অনুরোধ করা হয়।

শিবপুর গ্রামে মুরাদ মৃধা বলেন, রেড ক্রিসেন্ট থেকে ত্রাণ দেওয়ার কথা বলে তাঁর কাছ থেকে এক হাজার টাকা নেওয়া হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুল হুদা গত ১৫-২০ দিন আগে এ টাকা নিয়েছেন। এভাবে ২০ জনের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে।

লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মো. শাহজাহান বলেন, অভিযোগটি তিনি শুনেছেন। বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। আর কেউ যেন অবৈধ টাকা লেনদেন না করেন এ কারণে সতর্কীকরণ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments