শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় চিকিৎসক-নার্সসহ ৬ জনের করোনা শনাক্ত

পাবনায় চিকিৎসক-নার্সসহ ৬ জনের করোনা শনাক্ত

বাংলাদেশ প্রতিবেদক: পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন চিকিৎসক, সিনিয়র নার্স এবং চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ জনে দাঁড়িয়েছে বলে জানান পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ।

তিনি জানান, আজ মঙ্গলবার সকালে আইইডিসিআর থেকে প্রাপ্ত ইমেইল বার্তায় পাবনায় নতুন করে ৬ জনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। তাদের মধ্যে তিনজন পাবনা সদর, দুইজন ভাঙ্গুড়া এবং একজন চাটমোহর উপজেলার অধিবাসী।

জেলা প্রশাসক জানান, আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক, একজন সিনিয়র নার্স, একজন ল্যাব টেকনিশিয়ান ও একজন সংস্কৃতিকর্মী রয়েছেন।

তিনি বলেন, আক্রান্ত রোগীদের বাড়ির এলাকায় তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, গত ২১ মে তারিখে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নারায়ণগঞ্জ ফেরত এক রোগী তথ্য গোপন করে ভর্তি হন। পরবর্তীতে ঢাকায় ওই রোগীর করোনা পজিটিভ রিপোর্ট আসলে তার সংস্পর্শে আসা সকল স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়।

তিনি জানান, মঙ্গলবার সকালে একজন ইন্টার্ন চিকিৎসক ও সিনিয়র নার্সের নমুনার রিপোর্ট পজিটিভ আসায় এ দুজনের সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

সিভিল সার্জন আরও জানান, আক্রান্ত রোগীদের মধ্যে প্রাথমিক লক্ষণ রয়েছে। আপাতত তাদের বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হবে। প্রয়োজন হলে পরবর্তীতে করোনা রোগীদের জন্য নির্ধারিত পাবনা কমিউনিটি হাসপাতালে পাঠানো হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments