শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে হাট বাজারে জনতার ঢল

বাউফলে হাট বাজারে জনতার ঢল

অতুল পাল: পটুয়াখালীর বাউফল উপজেলাকে আজ সোমবার থেকে পূণরায় লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। এর আগে ঈদুল ফিতরকে সামনে রেখে ব্যবসায়িদের অনুরোধে বেলা ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হয়েছিল। কিন্তু বিক্রেতা ও ক্রেতা উভয়ে স্বাস্থ্য বিধি মেনে না চলায় ১৮ মে থেকে বাউফলসহ জেলার সকল হাট বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ জারি করেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। সে অনুযায়ি রোববার রাতে ও আজ সোমবার সকাল থেকে বাউফলের বিভিন্ন হাট বাজারে উপজেলা প্রশাসন মাইকিং করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন। তবে সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অপরাধে বাউফল পৌর শহর ও কালাইয়া বন্দরের নয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন উপজেলা প্রশাসন।
জেলা ও উপজেলা প্রশাসন কর্তৃক লকডাউন ঘোষণা করার পর সরেজমিন বাউফল পৌর শহর ও কালাইয়া বন্দরে দেখা গেছে, কিছু ব্যবসায়িরা প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে এবং স্বাস্থ্য বিধি না মেনে তাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে দেদারছে বেচাকেনা করছেন। এদের মধ্যে বেশিরভাগই অপ্রয়োজনীয় দোকান। দেখা গেছে, উপজলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ওয়ালটনের শা রুম, বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনের রাকিব ইলেকট্রনিক, রাজধানী ইলেকট্রনিক্সের শো রুম, কসমেটিক্সের দোকান, কাপড়ের দোকান, কাশারীর দোকান ও জুতার দোকানগুলো খোলা রেখে বেচাকেনা করছেন। একই অবস্থা কালাইয়া বাজারেও। অপরদিকে ডিলারদের মাধ্যমে পরিচালতি ওএমএস এর চাল বিক্রিতেও মানা হচ্ছেনা সামজিক দূরত্ব। এদিকে সামাজিক দুরত্ব বজায় না রাখা, সরকারি নির্দেশনা না মানাসহ বিভিন্ন কারণে বাউফল উপজেলা নির্বাহী অফিসার মো.জাকির হোসেন ও সহকারি কমিশনার (ভূমি) আনিসুর রহমান বালি বাউফল পৌর শহর এবং কালাইয়া বন্দরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নয়টি প্রতিষ্ঠানকে উনচল্লিশ হাজার টাকা জরিমানা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments