টাকা ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ নেতা আটক, ছাড়াতে এসে ধরা আরেক নেতা

বাংলাদেশ প্রতিবেদক: সিলেটে এক নারীর ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের দুই নেতাকে আটক করেছে পুলিশ। তারা হলেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক পরিবেশবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন ডায়মন্ড ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী।

মঙ্গলবার রাতে কতোয়ালি থানা পুলিশ তাদের আটক করে। আটক দুইজনের বিরুদ্ধেই সন্ত্রাস, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সিলেট মহানগর পুলিশের কতোয়ালি থানার ওসি মো. সেলিম মিয়া জানান, সোমবার নগরীর মিরবক্সটুলা এলাকায় এক নারীর ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাই হয়। এ ঘটনায় ওই নারী কতোয়ালি থানায় জিডি করেন। এরপর পুলিশ ওই এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে ছিনতাইকারীদের চিহ্নিত করে আটকের অভিযানে নামে। ছিনতাই ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার রাতে নগরীর চৌকিদেখি এলাকা থেকে জয়নাল আবেদিন ডায়মন্ডকে আটক করা হয়। তাকে আটকের খবর পেয়ে রাত ১টার দিকে তাকে ছাড়িয়ে নেয়ার তদবির করতে কতোয়ালি থানায় আসেন দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী। ছিনতাইয়ের ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ তাকেও আটক করে এবং তার শরীর তল্লাশি করে ইয়াবা সেবনের বিভিন্ন উপকরণ উদ্ধার করে।

ওসি আরো জানান, ডায়মন্ড ও সারোয়ারকে বুধবার বিকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠন করা হয়েছে।

ছাত্রলীগ সূত্র জানায়, আটক ডায়মন্ড ও সারোয়ার সিলেটের বহুল আলোচিত টিলাগড়কেন্দ্রীক ছাত্রলীগের আজাদ গ্রুপের অন্যতম নেতা। হত্যা, ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাসের বিভিন্ন অভিযোগ রয়েছে এই গ্রুপের নামে।