শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাবরিশালে নতুন আরও ২৪ জন করেনায় আক্রান্ত

বরিশালে নতুন আরও ২৪ জন করেনায় আক্রান্ত

বাংলাদেশ প্রতিবেদক: বরিশাল বিভাগের ৬ জেলায় মোট ৩৩২ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১১৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরগুনা ব্যতিত ৫ জেলায় ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

যার মধ্যে বরিশাল মেট্রোপলিটন ও জেলা পুলিশের ৬ সদস্য এবং বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের এক সদস্যসহ জেলার ১২ জন, পিরোজপুরের ৯ জন, পটুয়াখালীর ১ জন, ভোলার ১ জন ও ঝালকাঠির ১ জন রয়েছেন।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১২ হাজার ৯২০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

যার মধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১২ হাজার ১৩৫ জনকে, আর এরমধ্যে ৯ হাজার ৯২৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৭৮৫ জন রয়েছেন এবং এ পর্যন্ত ৭০৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৪৪০ জন এবং এরইমধ্যে ২৫৫ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১৩৭ জন, পটুয়াখালীতে ৪১, ভোলায় ১৮, পিরোজপুরে ৫৩, বরগুনায় ৪৯ ও ঝালকাঠিতে ৩৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে গোটা বিভাগে ১১৯ জন করোনা পজিটিভ রোগী সুস্থ্য হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে।

এছাড়া বরিশালের মুলাদীতে ১জন, ঝালকাঠির নলছিটিতে ১ জন, পটুয়াখালী জেলার সদর উপজেলায় ১ জন, মির্জাগঞ্জে ১ জন, দুমকিতে ১ জন, বরগুনা জেলার আমতলীতে ১ জন ও বেতাগীতে ১ জনের মৃত্যুর হয়েছে। এ নিয়ে বিভাগে ৭ জন ব্যক্তির করোনায় মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments