শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাথানায় ধর্ষণের মামলা নেয়নি ওসি: অভিযোগ মিথ্যা দাবী সহকারি পুলিশ সুপারের

থানায় ধর্ষণের মামলা নেয়নি ওসি: অভিযোগ মিথ্যা দাবী সহকারি পুলিশ সুপারের

হুমায়ুন কবির: নেত্রকোনা জেলার কেন্দুয়া থানায় ধর্ষণের মামলা নেয়নি ওসি।এ নিয়ে ১০জুন কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান এর বিরুদ্ধে মহা পুলিশ পরিদর্শক বরাবর লিখিত অভিযোগ করেছেন উপজেলার পাইকুড়া ইউনিয়নের পাড়াতলী এলাকার ভিটটিমের বড় ভাই কামরুল ইসলাম।

অভিযোগে উল্লেখ করেন,গত ৩১জানুয়ারী ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে উপজেলার চিরাং ইউনিয়নের ছিলিমপুর গ্রামের সেকুল খানের ছেলে প্রিন্স কবীর খান (বাবু) কেন্দুয়া পৌরসভার শান্তিনগর মহল্লার একটি টিনশেড ঘরে ভিকটিম ধর্ষনের শিকার হয়ে থানায় অভিযোগ নিয়ে অাসলে তা অামলে নেয়নি ওসি।

অপর দিকে অভিযোগ মিথ্যা বলে দাবী করেছেন,নেত্রকোনা জেলা সহকারি পুলিশ সুপার এএসপি
কেন্দুয়ার সার্কেল মাহমুদুল হাসান।

এ বিষয়ে কেন্দুয়ার সার্কেল মোবাইল ফোনে বলেন,ভিকটিমের পক্ষে তার ভাই উপজেলার পাড়াতলী এলাকার কামরুল ইসলাম,পুলিশের উদ্যতন কর্তৃপক্ষের কাছে যে অভিযোগ করেছে তা সঠিক নয়।

কেন সঠিক নয় তার ব্যাখ্যা হিসেবে তিনি বলেন,প্রায় ৪-৫মাস আগে কেন্দুয়া পৌরএলাকার নুরজাহান হোটেলে ভিকটিম ও কয়েটা ছেলে জামেলা সৃষ্টি করছে ,এমন খবরে পুলিশ ঘটনার ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।
পরবর্তীতে ভিকটিম অভিযোগ তুলে চিরাং ইউনিয়নের ছিলিমপুর গ্রামের সেকুল খানের ছেলে প্রিন্স কবীর খান (বাবু) ভিকটিমকে বিয়ের কথা বলে কেন্দুয়ায় ডেকে এনেছে।

তারা একে অপরকের সাথে শারীরিক সম্পর্কের কথা ভিকটিম পুলিশকে জানায়।

পরে পুলিশ ভিকটিমের দেয়া তথ্য মতে ঘটনার স্থলসহ বেশ কয়েকটি স্থানের লোকজনের সাথে কথা বলে জানতে পারে ধর্ষণের মত কোন ঘটনা ঘটেনি।

এর পরেও পুলিশ ছিলিমপুর গ্রামের সেকুল খানের ছেলে প্রিন্স কবীর খান (বাবু) কে আটক করে থানায় নিয়ে অাসলে একে অপরের বিরুদ্ধে অনিত অভিযোগের সত্যতা না পাওয়া স্থানীয় নেতা নেতাকর্মীদের উপস্থিতিতে ভিকটিমের ভাই কামরুল ইসলামের কাছে ভিকটিমকে বুঝিয়ে দেওয়া হয়।

এ সময় ভিকটিমের সাথে আটক হওয়া দুইজন ছেলে কেউ ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে সোমবার(১৫জুন) কেন্দুয়া থানার ওসি রাশেদুজ্জামান বলেন, গত ৪-৫ মাস আগে সন্ধার দিকে থানার ডিউটি অফিসারকে কেন্দুয়া বাসস্ট্যান্ডে নুরজাহান হোটেলের ম্যানেজার ফোন দিয়ে বলে, তার হোটেলে একটা মেয়েকে নিয়ে কিছু ছেলে ঝামেলা পাকাচ্ছে।

মারামারি হতে পারে।তখন দ্রুত মোবাইল ডিউটি অফিসারকে পাঠাতে বলি।

বিষয়টি সার্কেল এএসপি স্যারকে অবগত করি। আমি থানার বাহিরে ছিলাম।
ছেলেদের সহ ভিকটিমকে থানায় আনার পর সার্কেল এএসপি স্যার, পুলিশ পরিদর্শক তদন্ত হাবিবুল্লাহ সহ ভিকটিমের কাছে কি বিষয় জানতে চাইলে,সে তার সাথে আসা ছেলেদের তার বন্ধু বলে। তাদের মধ্য একজন রিকশাচালক,আর একজন গার্মেন্টসে চাকরি করে।

পরে ভিকটিম সার্কেল স্যার ও পুলিশ পরিদর্শক তদন্ত হাবিবুল্লাহ কাছে বলে বাবু নামে একটি ছেলে তাকে ধর্ষণ করেছে। তাকে বিয়ে করতে হবে।তখন সার্কেল স্যার,তদন্ত,
মহিলা পুলিশকে নিয়ে কোথায় ঘটনা ঘটেছে তা তদন্ত করতে যায়।

কিন্তু ভিকটিম একেক সময় একেক কথা বলে।তার কথার সাথে কোন কিছুই মিল নাই।কেউ কিছু বলতেও পারে না।সমস্তটাই সাজানো মনে হয়।
এরপর ভিকটিমকে নিয়ে মহিলা পুলিশ সহ সার্কেল স্যার, তদন্ত, মোবাইল ডিউটি অফিসার হাকিম থানায় আসে।

এরপর ভিকটিম বলে বাবু নামে ছেলেটি তাকে বিবাহ করতে হবে।
না হয় মরে যাবে বলে অভিনয় করতে থাকে।

এসময় ভিকটিমের কাছে তার বাড়ির ঠিকানা,বাবা,ভাইয়ের মোবাইল নাম্বার চাইলও সে জানাতে টালবাহানা করে।

এর পর সার্কেল স্যার, এ এসআই হাকিম সহ তার ভাইয় কামরুল ইসলামের মোবাইল নাম্বার সংগ্রহ করে কথা বলিলে সে জানায় তার বোন কে নিয়ে তারা আর পারে না।
প্রায়ই এমন ঘটনা ঘটায়। তার বিয়ে হয়েছিল। সন্তানও আছে। এরপর বাবু নামে ছেলেকে থানায় নিয়ে এসে সার্কেল স্যার জিজ্ঞেসাবাদ কালে বাবু জানায় এ মেয়ে মার্কেটে ঘুরে জিনিস নেওয়া কথা বলে পছন্দ হয় না বলে ভালো কিছু আসলে ফোন দিতে বলে নাম্বার নিয়ে যায়।

এরপর বিভিন্ন সময় ফোনে মেসেজ দিয়ে ফাঁদে ফেলে মর্মে জানায়।

পরে অামরা বাবুর মোবাইল লোকেশন ও সাক্ষ্য প্রমানে সত্যতা না পেয়ে উভয়কে তাদের অভিভাবকদের নিকট জিডি করে দিয়ে দিতে বলেন।

বিষয়টি এসপি স্যার কে সার্কেল এএসপি স্যার অবগত করেন। মেয়েটি পড়াশুনা করে না।

এসময় ওসি অারো বলেন, এখন প্রশ্ন হলো কেন এতো দিন পর এ বিষয়ে কথা।
১।থানায় কখন কার কাছে অভিযোগ দিয়েছে তার প্রমান দিতে হবে। ২।কেন্দুয়ার সহ সাংবাদিকদের কেন জানালো না।৩।কোর্টে মামলা করলো না কেন?

আমি মামলা নেয় নি ঐ সময় কেন এএসপি সার্কেল, এসপি স্যার,এ এলাকার এমপি মহোদয় আছে।এলাকার চেয়ারম্যান ছিল,কাউকে কিছুই জানালো না।

দীর্ঘ ৫ মাস পর উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূইয়া কাছেই অভিযোগ করেন।

আমার বিশ্বাস কেন্দুয়া জনসাধারণ তা বুঝতে পরবে।আমি এ মিথ্যা অভিযোগের প্রতিবাদ করি এবং এ সংক্রান্তে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments