বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeসারাবাংলাঠাকুরগাঁওয়ে উজানের ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

ঠাকুরগাঁওয়ে উজানের ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

ফিরোজ সুলতান: উজানের ঢলে ঠাকুরগাঁওয়ে সবকটি নদ-নদীর পানি বাড়ছে। টাঙ্গন নদীর পানি গত ২৪ ঘণ্টায় অস্বাভাবিকহারে বৃদ্ধি পাওয়ায় নদীর নিচু এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার গ্রামীণ সড়ক ডুবে গেছে। নিমজ্জিত হয়েছে পাট, ভুট্রা, সবজি ক্ষেত ও বীজতলা। ঠাকুরগাঁও পৌর শহরের প্লাবিত এলাকায় প্রায় কয়েক শতাধিক মানুষ তাদের স্ত্রী-সন্তান, বৃদ্ধ মা-বাবা ও গবাদিপশু নিয়ে একটু নিরাপদে থাকার জন্য আশ্রয় নিয়েছেন জেলা শিল্পকলা একাডেমি ভবনে। পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় (বুধবার রাত থেকে বৃহস্পতিবার বেলা ১টা পর্যন্ত) টাঙ্গন নদীতে ৯ সেন্টিমিটার পানি বেড়েছে।

ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, পানি বাড়লেও আপাতত বিপদসীমা অতিক্রমের সম্ভাবনা নেই। নদী ভাঙনপ্রবণ এলাকা গুলো মনিটরিং করা হচ্ছে। ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম জানান, নদীর আশপাশের নিম্নাঞ্চলে কিছু পরিবার প্লাবিত হয়েছে। তাদের আশ্রয়ের জন্য জেলা শিল্পকলা একাডেমির ভবন খুলে দেয়া হয়েছে। তাদের জন্য শুকনো খাবারে ব্যবস্থা করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments