শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় পৌর কৃষকলীগের সভাপতি’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কলাপাড়ায় পৌর কৃষকলীগের সভাপতি’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ার পৌর কৃষকলীগের সভাপতি সৌরভ সিকদারের বিরুদ্ধে মিথ্যা তথ্য সংবলিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার বেলা ১১ টায় কলাপাড়া রিপোর্টার্স ক্লাবে এ সংবাদ সম্মেলন করেন পৌর কৃষকলীগের সভাপতি সৌরভ সিকদার। এসময় অসিম চন্দ্র হাওলাদার ও তার স্ত্রী পূর্ণিামা রানী উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সৌরভ সিকদার লিখিত বক্তব্যে জানান, গত ৯ জুলাই ঢাকা হতে প্রকাশিত দৈনিক মানব জমিন পত্রিকায় ধর্মীয় প্রতিষ্ঠান ও সংখ্যালঘুদের সম্পত্তিতে কলাপাড়া পৌর কৃষকলীগের সভাপতি’র নজর পরেছে শিরোনামে একটি মনগড়া রিপোর্ট প্রকাশ করা হয়। যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও ভুল তথ্য সংবলিত দাবী করে তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তাকে সামাজিকভাকে মানক্ষুন্ন ও হেয় প্রতিপন্ন করার জন্য সংবাদ কর্মীদের ভুল তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। তিনি আরোও জানান, ধর্মীয় প্রতিষ্ঠানের বিষয়টি হলো হাজী ওয়াজেদ আলী মাষ্টার ওয়াকফায় জমির ব্যাপারে উক্ত ষ্টেটের মোতায়াল্লী ও ইউপি চেয়ারম্যানসহ বার বার নোটিশ প্রদান করা হয়। পরে ওই ওয়াকফাষ্টেটের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ আক্তারুজ্জামান কোক্কা সকল কাগজ পত্র পর্যালোচনা করেন। পর্যালোচনায় দেখা যায়, উক্ত জমি গত চার বছর পূর্বে জহির আহম্মেদ সোহাগ তালুকদারের নিকট হতে সৌরভ সিকদার ক্রয় করে উন্নত জাতের আমের বাগান ও সিকদার মৎস্য নার্সারী করছেন। এবিষয়ে ওই ওয়াকফেস্টেটের মোতাল্লীসহ সকল সদস্যদের উপস্থিতিতে একটি রোয়দাত নামা করা হয়। হাজী ওয়াজেত আলী সিকদার কর্তৃক ওয়াকফার তালিকাভূক্ত আবেদনের তদন্ত প্রতিবেদন তৎকালীন কালাপাাড়া সহকারী ভূমি কমিশনার ও ভূমি কর্মকর্তাদের প্রতিবেদনে উল্লেখ রয়েছে যে উক্ত জমি ক্রয়সূত্রে সৌরভ সিকদারের নামে রয়েছে। লিখিত বক্তব্যে সৌরভ সিকদার আরো বলেন, আমার বিরুদ্ধে ১০ লক্ষ টাকার চাঁদাবাজীর একটি সি.আর মামলা করা হয়েছিল। উক্ত মামলাটি তদন্ত কর্মকর্তা কর্তৃক তদন্তে মিথ্যা প্রমানিত হয়েছে। জামাত ইসলামের কলাপাড়া উপজেলার আমিন মো.মহিব্বুলাহ ,ইসলামি ছাত্র শিবিরের সাবেক সভাপতি আব্দুল মোমেন সহ ২০/২৫ সন্ত্রাসীরা রাতের আধারে ঘর নির্মান করেন। অশিম হাওলাদারকে নিয়ে আমি যখন তাদেরকে বলি আপনারা কার জাগায় ঘর তুলছেন তখন আমাদেরকে মারধন

শুরু করেন। থানা পুলিশকে খবর দিলে তারা এসে আমাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে যায় । সংখ্যালঘু হিন্দু পরিবারের সম্পত্তির উপর কৃষকলীগ সভাপতি’র লোভ রয়েছে বলেও মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট তথ্যসংবলিত সংবাদ প্রকাশিত হয়েছে। এবিষয়েও পৌর কৃষকলীগ সভাপতি সৌরভ সিকদার পরিষ্কার বক্তব্য উপস্থাপন করেন। তার মতে, অবিমূন্য হাওলাদার মনু’র ওয়ারিশ অসিম চন্দ্র হাওলাদার, বাবুল চন্দ্র হাওলাদার, মনতোশ চন্দ্র হাওলাদার ও শংকর চন্দ্র হাওলাদার গংদের জমি। অমল, পরিমল গংদের যে মনগড়া জমির কথা বলা হয়েছে ওই জমি আমার দাদা আব্দুল মোতালেব (মন্নান) সিকদার ১৯৪১ সালে শতিস চন্দ্র হাওলাদারের নিকট হতে ক্রয় করেছেন। যাহা আমার দাদার মৃত্যুর পর ৩৫/০১ জমা-খারিচ খতিয়ান হয়। ওই জমিতে অমল ও পরিমল গং বাদি হয়ে মামলা দায়ের করেন। উক্ত মামলাটি সাক্ষি পর্যন্ত হয়ে গেছে। উক্ত জমির বিষয়ে আদালত যাকে রায় দিবে সে পক্ষই পাবে। ওই জমিতে আমার কোন সম্পৃক্ততা নেই। কলাপাড়া পৌর কৃষকলীগ সভাপতি সৌরভ সিকদার জোড় দাবী রেখে বলেন, কয়েকজন হিন্দুদের জমির বিষয়ে যে রিপোর্টটি করা হয়েছে তা প্রতিপক্ষের কাছে শুনে সম্পূর্ণ মনগড়া ও ঢালাওভাবে করা হয়েছে। অতি উৎসাহী কতিপয় হাইব্রিড মার্কা নেতারা তাকে বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করার পায়তারায় লিপ্ত রয়েছে। তিনি উক্ত মিথ্যা, ভিত্তিহীন ও ভূল তথ্য সংবলিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments