বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাবেতন বোনাসের দাবীতে চান্দিনায় পাটকল শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বেতন বোনাসের দাবীতে চান্দিনায় পাটকল শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ওসমান গনি: বেতন ও ঈদ বোনাসের দাবীতে কুমিল্লার চান্দিনায় আশা ও উষা জুট মিলের শ্রমিকরা ঢাকা -চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা এলাকার কেরনখাল এলাকা অবরোধ করে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কে টায়ারে আগুন লাগিয়ে বিক্ষোভ করে।
মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে এ ঘটনা টানা দেড় ঘন্টার অবরোধে মহাসড়কের উভয় পাশে অন্তত ৬ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়।

চান্দিনা ও দেবীদ্বার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং মিলে প্রশাসনিক কর্মকর্তা ও মালিকপক্ষের সাথে আলোচনা করেন। পরে মিল কর্তৃপক্ষ বেতন ও ঈদ বোনাসের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল জানান- ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন হাড়িখোলা এলাকায় ঊষা জুট মিল ও নূরীতলা এলাকার আশা জুট মিল। মহাসড়কের উত্তরপাশটি দেবীদ্বার উপজেলার সীমানা হওয়ায় মিল দুইটি মূলত দেবীদ্বার থানা এলাকায় অবস্থিত।

তিনি আরও জানান- মঙ্গলবার দুপুরে বেতন ও বোনাসের দাবীতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করার খবর শুনে প্রথমে আমরা ঘটনাস্থলে যাই এবং উত্তেজিত শ্রমিকদের শান্ত করার চেষ্টা করি। পরে মিল কর্তৃপক্ষের সাথে আলোচনা করে আগামী দুই দিনের মধ্যে সকল শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করার প্রতিশ্রুতি দেওয়ার পর অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments