কলেজ ছাত্র জাবেদ হত্যার বিচারের দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরে জাবেদ হোসেন (২০) নামের এক কলেজ ছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন পরিবার, স্বজন ও স্থানীয় এলাকাবাসী। শনিবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রাঙ্গনে ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধন নিহতের পরিবার দাবি, একই ইউনিয়নের সেলিমের মেয়ের সাথে জাবেদের দুই বছর প্রেমের সম্পর্ক চলছিলো। শুক্রবার (২৫ সেপ্টেম্বর)-সকালে প্রেমিকার ভাই ফরহাদ, রুবেল ও লিটনসহ কয়েকজন কৌশলে জাবেদকে মোবাইল ফোনে নানার বাড়িতে ডেকে নেয়। এক পর্যায়ে তাকে পিটিয়ে হত্যা করে। পরে ঘটনাটি আড়াল করতে লাশটি ঘরের ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্নহত্যা বলে প্রচার করেন। মানববন্ধনে হত্যার সাথে জড়িত আসামীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়।

মানববন্ধন বক্তব্য রাখেন, নিহত জাবেদের বাবা মোঃ সাইফুল ইসলাম, মা তাসলিমা বেগম, বড় ভাই মোঃ জাহেদ, প্রতিবেশি শামীম আনোয়ার, মুক্তার শাহ, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি রাজু আহমেদ, সোহেল হোসেন শাহিন ও ছাত্র নেতা ইশতিয়াক আহমেদ প্রমুখ।

প্রসঙ্গগতঃ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার বিজয়নগর গ্রামে প্রেমিকার নানার বাড়ি (ইন্দ্র পন্ডিত বাড়ি) থেকে ঝুলন্ত অবস্থায় কলেজ ছাত্র জাবেদের লাশ উদ্ধার করে করা হয। নিহত জাবেদ সদর উপজেলার হামছাদী ইউনিয়নের হাসন্দী গ্রামের সাইফুল ইসলামের ছেলে এবং দালাল বাজার ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ছাত্র।