৪ শিশুকে যৌন নিপীড়ন-ধর্ষণ চেষ্টা মামলায় কারাগারে সাবেক ব্যাংকার

বাংলাদেশ প্রতিবেদক: ৪ শিশুকে যৌন নিপীড়ন ও ধর্ষণ চেষ্টার মামলায় অবসরপ্রাপ্ত এক ব্যাংকারকে লালমনিরহাট জেলা কারাগারে পাঠিয়েছেন আদালত। মোবারক আলী (৫৯) নামে অবসরপ্রাপ্ত ওই ব্যাংকার পলাতক ছিলেন।

মঙ্গলবার বিকেলে লালমনিরহাট জেলা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. মিজানুর রহমান এ আদেশ দেন। এদিন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন মোবারক আলী। কিন্তু আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

২০১৯ সালের ৩ ডিসেম্বর লালমনিরহাটের কালীগঞ্জ থানায় চার মেয়েশিশুকে যৌন নিপীড়ন ও ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা হয়েছিল অগ্রণী ব্যাংক লালমনিরহাট শহরের মিশন মোড় শাখার তৎকালীন প্রিন্সিপাল অফিসার মোবারক আলীর বিরুদ্ধে। ভুক্তভোগী ৪ শিশুর পক্ষে মামলাটি করেন এক অভিভাবক। এরপর থেকে তিনি পলাতক ছিলেন।

পরিচিত চার মেয়েশিশুকে নিজের বাড়িতে নিয়ে বিভিন্ন সময় মোবারক আলী নিপীড়ন করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে। তবে মোবারক আলীর পরিবার অভিযোগ অস্বীকার করে বলে আসছে, কোনো অসৎ উদ্দেশ্য থেকে ষড়যন্ত্রমূলকভাবে এসব করা হচ্ছে।

জানা গেছে, মোবারক আলী গা ঢাকা দিলে চলতি বছরের ২২ ফেব্রুয়ারি কালীগঞ্জ থানা-পুলিশ তার বিরুদ্ধে লালমনিরহাটের আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরবর্তীতে উচ্চ আদালত তাকে চার মাসের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। কিন্তু তিনি পলাতক থাকায় আদালতে উপস্থিত হননি। পরে গতকাল মঙ্গলবার বিকেলে লালমনিরহাটের সংশ্লিষ্ট আদালতে হাজির হন মোবারক। আদালতে নিজের জামিন আবেদন করলেও তা নামঞ্জুর হয়।