ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের বিধান করায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল

তাবারক হোসেন আজাদ: ধর্ষষণের শাস্তি মৃত্যুদন্ডের বিধান করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করেছে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ।
বুধবার (১৪ অক্টোবর) দুপুরে শহরের উত্তর তেমুহনী থেকে জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের নেতৃত্বে মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দক্ষিন তেমুহনীতে গিয়ে শেষ হয়।

মিছিলে অংশগ্রহন করেন, জেলা আওমীলীগের সাধারন সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. রাসেল মাহমুদ ভূইয়া মান্না, সাবেক জেলা যুবলীগের আহবায়ক সৈয়দ আহমেদ পাটোয়ারী, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি এড. শেখ জামাল রিপন, ছাত্রলীগ নেতা মাইন উদ্দিন ইফতি, কনক ক্বারী, ফাহাদ বিন কামাল মাহি, ফারুক হোসেন, রবিউল ইসলাম রবিন, রুবেল হোসেন রাজু সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।

মিছিলের আগে, ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের বিধান রেখে অধ্যাদেশ জারি করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। মঙ্গলবার সকালে বঙ্গভবন থেকে রাষ্ট্রপতি সাংবিধানিক ক্ষমতাবলে এ অধ্যাদেশ জারি করেন। সোমবার মন্ত্রিসভার বৈঠকে ধর্ষণের সর্বোচ্চ সাজা বাড়ানোর অনুমোদন হয়। সংশোধন করা হয় ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০’।