বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসন্ত্রাসী পরিচয়ে ব্যাংক কর্মকর্তাদের কাছে চাঁদা দাবি

সন্ত্রাসী পরিচয়ে ব্যাংক কর্মকর্তাদের কাছে চাঁদা দাবি

বাংলাদেশ প্রতিবেদক: শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে ব্যাংক কর্মকর্তাদের কাছে চাঁদা দাবি করছে অজ্ঞাতরা। সম্প্রতি রূপালী ব্যাংকের একটি চিঠিতে মিলেছে এমন প্রমাণ। শাখা ব্যবস্থাপকদের কাছে পাঠানো ঐ চিঠিতে চাঁদাবাজ এবং প্রতারকদের হুমকির বিষয়ে সতর্ক থাকতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে ব্যাংকটি।

এদিকে, যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার আহ্বান জানিয়েছে পুলিশ।

সোনালী ব্যাংকের জীবননগর শাখায় খেলনা অস্ত্র দিয়ে কর্মকর্তাদের জিম্মি করে দুর্বৃত্তরা নিয়ে যায় ৯ লাখ টাকা।

অথচ এমন ঘটনা ঘটতে পারে বলে মাত্র দুদিন আগেই আঁচ করতে পেরেছিল রাষ্ট্রায়ত্ত রুপালী ব্যাংক। তা দেখা যায় সময় সংবাদের হাতে আসা ব্যাংকটির একটি চিঠিতে। যেখানে শীর্ষ সন্ত্রাসী আরমান আর শাহাদাতের পরিচয় দিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চাঁদা দাবি করা হয়েছে বলে শাখা ব্যবস্থাপকদের সতর্ক করে ব্যাংকটি। এমনকি সরকারি সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে বিপুল পরিমাণ আমানত জমার প্রলোভন দেখানো হচ্ছে বলেও উল্লেখ করা হয়েছে ঐ চিঠিতে।

এ প্রসঙ্গে রুপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. শহীদুল ইসলাম বলেন, রুপালী ব্যাংক প্রধান কার্যালয় থেকে একটি সার্কুলার জারি করা হয়েছে। আমরা আমাদের কর্মকর্তাদের এই বিষয়ে অবগত করেছি। সন্ত্রাসীরা যত শক্তিশালীই হোক, তাদের প্রতিহত করা হবে।

এদিকে এমন ঘটনায় নড়েচড়ে বসেছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। পুলিশ বলছে, কোন ধরণের অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা দেখলেই যেন জানানো হয় তাদের।

ডিএমপির উপ-কমিশনার মো. ওয়ালিদ হোসেন বলেন, এ ধরনের ফোন পেলেই পুলিশকে জানানোর অনুরোধ করছি। এসব বিষয়ে ভয় পাওয়ারও কিছু নেই।

শুধু রুপালী ব্যাংক নয়, দেশের আরও কয়েকটি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদেরও এমন হুমকি দেয়া হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments